বৃষ্টিতে ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ পণ্ড

টি-টোয়েন্টির বিশ্ব আসরে ইউরোপিয়ান প্রতিপক্ষ স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিপক্ষে বরাবরই খারাপ ভাগ্য ইংল্যান্ডের। এখন পর্যন্ত ইউরোপিয়ান কোনো প্রতিপক্ষের বিপক্ষে জয়ের দেখা পায়নি ইংলিশরা। এবারও সেই ভাগ্যে পরিবর্তন এল না। বৃষ্টির কারণে স্কটল্যান্ডের কাছে পয়েন্ট হারাতে হয়েছে টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়নদের। বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া ম্যাচে সমান এক পয়েন্ট ভাগ করে নিয়েছে দুই দল।

গতকাল মঙ্গলবার (৪ জুন) চলমান বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড-স্কটল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতেই বিলম্ব হয়েছিলো। ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। তারা ৬.২ ওভারে বিনা উইকেটে ৫১ রান তোলার পর ফের নামে বৃষ্টি।

দীর্ঘ সময় খেলা বন্ধ থাকে। পুনরায় খেলা শুরু হলে ১০ ওভারের ম্যাচ করা হয়। এই ১০ ওভারে বিনা উইকেটেই ৯০ রান তোলে স্কটিশরা। জর্জ মুনসে ৩১ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪১ আর মাইকেল জোনস ৩০ বলে ৪৫ করেন সমান বাউন্ডারি আর ছক্কায়।

ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়িয়েছিল ১০ ওভারে ১০৯ রানের। তবে বৃষ্টির কারণে আর খেলা শুরু করা সম্ভব হয়নি। অপেক্ষার পর আম্পায়াররা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ।

উল্লেখ্য, বিশ্বকাপের সুপার এইটে উঠতে গ্রুপের শীর্ষ দুই দলের মধ্যে থাকতে হবে। সে হিসাবে স্কটল্যান্ডের বিপক্ষে জয় তুলে নেয়াটা বেশ জরুরি ছিলো ইংল্যান্ডের জন্য। এই ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করায় খানিকটা আক্ষেপ থাকতে পারে ইংল্যান্ডের।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //