জিতলেই সব ঠিক হয়ে যাবে: তাসকিন

আগামী শনিবার (০৮ জুন)  শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ডালাসের ওই ম্যাচের আগে নানা সমালোচনায় বিদ্ধ জাতীয় ক্রিকেট দল। এমন পরিস্থিতি প্রতিটি বিশ্বকাপে যেন বাংলাদেশের নিয়তি হয়ে গেছে। নানা ঘটনায় তারা খেলার বাইরের ঘটনা নিয়ে বেশি আলোচনা আর সমালোচনায় থাকেন। তবে জাতীয় দলের পেসার এইসবকে পাত্তা দিচ্ছেন না। তিনি বলেন, আমরা যদি জিততে পারি, তাহলে সব ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ। আমরা আমাদের উন্নতি নিয়ে কাজ করে যাচ্ছি। আশাবাদী যে জিতলেই সবকিছু ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ হেরে যাওয়ায় বেশ চাপে ছিল টাইগাররা। তবে শেষ ম্যাচের জয়ে কিছুটা হলেও চাঙ্গা হওয়া গেছে বলে জানান তাসকিন। তিনিন বলেন, মানসিক অবস্থা সবার ঠিক আছে। হ্যাঁ, হেরে যাওয়ায় একটু মোরালি ডাউন ছিলাম।

শ্রীলঙ্কার সঙ্গে ডালাসে সেই ব্যাটিংয়ের বড় চ্যালেঞ্জ জিততে হবে। ডালাসের প্রেইরি ভিউ মাঠে ভালো রান হয়। কানাডার দেয়া দুইশো ছোঁয়া টার্গেট তাড়া করে জিতেছে যুক্তরাষ্ট্র। কিন্তু প্রশ্ন হল বাংলাদেশ এমন বড় রান করতে পারবে।

তাসকিনের কথায় উত্তর খোঁজা যায়। এই পেসার যেমনটা বলেছেন তাতে ধরেই নেয়া যায় বাংলাদেশ বড় রান করবে। শ্রীলঙ্কাকে চাপে ফেলবে বা বিপক্ষ বড় রান করলেও তা তাড়া করবে এবং ম্যাচ জিতবে। কিন্তু বাংলাদেশ ব্যাটারদের সেই প্রস্তুতি কি হচ্ছে?

গতকাল মঙ্গলবার (৪ জুন) অনুশীলন করেছে বাংলাদেশ দল। সেখানে পুরো দলই ছিল। ব্যাটারদের মধ্যে ভালো করার তাগিদও দেখা গেছে। ফর্মহীনতায় থাকা লিটন দাস স্বরনাপন্ন হয়েছেন সাকিব আল হাসানের। নেটে লিটনকে কিছু শট কিভাবে করলে ভুল হবে না তা দেখিয়েছেন সাকিব। নেটে বড় শটও নিতে দেখা গেছে লিটনকে।

সৌম্য-লিটন-শান্তরাই টপঅর্ডারের ভরসা। তারা রানে না ফিরলে বাংলাদেশের ম্যাচ জেতা কঠিন। তখন তাসকিনের আশা করা জয় পাওয়াও কঠিন এবং সব ঠিক হওয়াও কঠিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //