টি-২০ বিশ্বকাপ

বাংলাদেশকে ১১৪ রানের টার্গেট দিলো দক্ষিণ আফ্রিকা

তানজিম সাকিব এবং তাসকিন আহমেদের বিধ্বংসী বোলিংয়ে ২৩ রানে ৪ উইকেট হারানোর পর শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১১৩ রান করে দক্ষিণ আফ্রিকা।

এর আগে তানজিম সাকিবের বিধ্বংসী বোলিংয়ের সঙ্গে জ্বলে ওঠেন তাসকিন আহমেদও। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। টানা তৃতীয় ওভার বল করতে এসে আবারও উইকেট নিলেন তানজিম হাসান সাকিব। ট্রিস্টান স্টাবস ক্যাচ দিলেন সাকিব আল হাসানের হাতে।

টস জিতে ব্যাট করতে নেমে তানজিম সাকিবের প্রথম বল দেখে খেলেছিলেন কুইন্টন ডি কক। দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে বসলেন তিনি। পরের বলে বাউন্ডারি। এরপর সিঙ্গেল।

স্ট্রাইকে গেলেন অপর ওপেনার রিজা হেনড্রিকস। মারমুখী ব্যাটার হিসেবে পরিচিত তিনি। কিন্তু তানজিম সাকিবকে খেলতে সমস্য হলো তার। ওভরের শেষ বলে হলেন পরাস্ত। এলবিডব্লিউ হয়ে গেলেন প্রোটিয়া ওপেনার রিজা হেনড্রিকস।

প্রথম ওভারেই বাংলাদেশকে ব্রেক থ্রু উপহার দেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় ওভারে বল করতে এসে যেন আরও বেশি বিধ্বংসী তানজিম সাকিব। এবার ওভারের তৃতীয় বলে সরাসরি বোল্ড করে দেন তিনি কুইন্টন ডি কককে। ১১ বলে ১৮ রান করে আউট হন ডি কক। মাঝের ওভারে অবশ্য তাসকিন আহমেদকেও ছক্কা হাঁকিয়েছিলেন কুইন্টন ডি কক।

৮ বলে ৪ রান করে তাসকিনের বলে বোল্ড হয়ে যান এইডেন মারক্রাম। ট্রিস্টান স্টাবস ৫ বলে কোনো রান না করে আউট হন তানজিম সাকিবের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে। এরপর ৭৯ রানের জুটি গড়েন মিলার ও ক্লাসেন।

মাঝে বাংলাদেশের দুর্ভাগ্য। ১১তম ওভারে বল করতে এসেই ডেভিড মিলারের উইকেট নিতে পারতেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার বলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মিলার। কিন্তু লিটন দাস ছিলেন পুরোপুরি অপ্রস্তুত।

তিনি ক্যাচটি তালুবন্দি করতে পারলেন না। পারলে, প্রোটিয়ারা আরও অনেক বেশি চাপে পড়ে যেতো। শেষ পর্যন্ত ৪৪ বলে ৪৬ রান করেন ক্লাসেন। ৩৮ বলে ২৯ রান করেন মিলার।

এর আগে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //