নিউজিল্যান্ডকে হারিয়ে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ

গ্রুপ পর্বের টানা তিন ম্যাচ জিতে শেষ আট নিশ্চিত করলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়েছে ক্যারিবীয়রা। এই হারের ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পথে নিউজিল্যান্ড।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) ত্রিনিদাদ এবং টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে কিউইদের ইনিংস। ফলে ১৩ রানের জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে কিউইরা। আকিল হোসেনের বলে চেজের কাছে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার কনওয়ে। এরপর ৫০ রান তোলার আগেই ৩ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ভালো শুরু করা ফিন অ্যালেন ২৩ বলে ২৬ রান করে জোসেফের বলে আউট হন। আর কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন ফিরেছেন মাত্র ১ রানে।

এরপর অবশ্য গ্লেন ফিলিপস কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে তাকে বেশিদূর যেতে দেননি জোসেফ। ৩৩ বলে ৪০ রান করে ফেরেন ফিলিপস। তার বিদায়েই ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে পড়ে নিউজিল্যান্ড। শেষ ওভারে ৩৩ রানের প্রয়োজন ছিলো নিউজিল্যান্ডের। ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে কিছুটা চিন্তায় ফেলেছিলেন স্যান্টনার। তবে শেষ পর্যন্ত বাকে ৪ বলে মাত্র ৭ রান নিতে পেরেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আলজারি জোসেফ। গুদাকেশ মতি তার ৪ ওভারে ২৫ রানে নিয়েছেন ৩ উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ দিকে শেরফেন রাদারফোর্ডের ৩৯ বলে ২ চার এবং ৬ ছক্কার মারে ৬৮ রানের ইনিংসের ওপর ভর করে ৯ উইকেটে ১৪৯ রানের পুঁজি পায় ক্যারিবীয়রা। এমন দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরার পুরষ্কার উঠেছে রাদারফোর্ডের হাতে। 

উল্লেখ্য, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা এবার গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পথে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হারের পর বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের কাছেও হেরেছে কেইন উইলিয়ামসনের দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //