ক্রিস গেইলকে ছাড়িয়ে গেলেন নিকোলাস পুরান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সুপার এইটে পৌছে গেছে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডকে ১৩ রানের ব্যবধানে হারানোর ম্যাচে দেশটির কিংবদন্তি ক্রিস গেইলকে ছাড়িয়ে গেছেন উইকেটকিপার ব্যাটার নিকোলাস পুরান।

ম্যাচে ১৭ রান করে আউট হয়েছেন পুরান। এই রান করার মধ্যে দিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে এখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক পুরান। তার রান এখন ১৪১৯। এতোদিন ১৮৯৯ রান নিয়ে শীর্ষে ছিলেন গেইল। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৭৯ ম্যাচ খেলেছেন গেইল। ২৭.৯২ গড় এবং ১৩৭.৫০ স্ট্রাইক রেটে ১৮৯৯ রান করেছেন এই তারকা। ১৪টি হাফসেঞ্চুরি ও দুইটি সেঞ্চুরি করা এই তারকা এবারের বিশ্বকাপে যুবরাজ সিং ও উসাইন বোল্টের সাথে পালন করছেন অ্যাম্বাসেডরের দায়িত্ব।

অন্যদিকে গেইলকে টপকাতে ম্যাচ বেশি খেলতে হয়েছে পুরানের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরান খেলেছেন ৯১ ম্যাচ। তাতে ২৫.৫২ গড় এবং ১৩৪.০৩ স্ট্রাইক রেটে এই বাঁহাতির রান এখন ১৯১৪। সেঞ্চুরি না থাকলেও ১১টি হাফসেঞ্চুরি আছে তার।

ম্যাচে শেরফান রাদারফোর্ডের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৩৯ বলে ছয়টি ছক্কা ও দুইটি চারে অপরাজিত ৬৮ রান করেন রাদারফোর্ড। ম্যাচসেরাও হয়েছেন এই ব্যাটার। এই জয়ে সুপার এইটে উঠলো ক্যারিবীয়রা। অন্যদিকে টানা দুই হারে বিদায়ের পথে নিউ জিল্যান্ড।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //