হোপের ছক্কার ঝড়ে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্র

আন্দ্রে রাসেল, রস্টন চেসরা লক্ষ্যটা রেখেছিলেন নাগালে। পরে ব্যাট হাতে ঝড় তুলে সহজেই দলকে জয়ের বন্দরে নিলেন শেই হোপ। আজ শনিবার (২২ জুন) যুক্তরাষ্ট্রকে উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে টিকে রইল ওয়েস্ট ইন্ডিজ।

বার্বাডোজের কেনসিংটন ওভালে বাংলাদেশ সময় শনিবার (২২ জুন) সকালে সুপার এইটের ম্যাচটি ৯ উইকেটে জিতেছে উইন্ডিজ। ১২৯ রানের লক্ষ্য তারা পূরণ করে ৫৫ বল হাতে রেখেই।

স্রেফ ৩৯ বলে ৪টি চার ও ৮ ছক্কায় ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন হোপ। ১২ বলে ৩ ছক্কা ও ১ চারে ২৭ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন নিকোলাস পুরান। ৭ ওভারে ৬৭ রানের ওপেনিং জুটির পর এই দুজন স্রেফ ২৩ বলে গড়েন অপরাজিত ৬৩ রানের জুটি। তবে ক্যারিবীয়দের জয়ের নায়ক হোপ নন, চেস। গুরুত্বপূর্ণ সময়ে ১৯ রানে ৩ উইকেট নেন এই স্পিনার।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। এই পর্বে যুক্তরাষ্ট্র হেরেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দুই জয়ে এই গ্রুপের শীর্ষে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের সমান ২ পয়েন্ট নিয়েও নেট রান রেটে এগিয়ে দুইয়ে ওয়েস্ট ইন্ডিজ।

টসে জিতে বোলিং নিয়ে দ্বিতীয় ওভারেই যুক্তরাষ্ট্র শিবিরে আঘাত হানে উইন্ডিজ। দ্বিতীয় উইকেটে আন্দ্রেস গুস ও নিতিশ কুমার ৪৮ রানের জুটিতে সেই ধাক্কা সামাল দেন। নিতিশকে এলবিডব্লিউ করে জুটি ভাঙেন গুডাকেশ মোটি। এরপর আর পথ পায়নি বিশ্বকাপের আরেক স্বাগতিক যুক্তরাষ্ট্র।

১৬ বলে ২৯ রান আসে আন্দ্রিসের ব্যাট থেকে। আরও পাঁচ ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করলেও কেউই প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি। ১ বল বাকি থাকতে ১২৮ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র।

৩.৫ ওভারে ৩১ রানে ৩ উইকেট নেন রাসেল। ৪ ওভারে ৩১ রানে দুটি শিকার ধরেন আলজারি জোসেপ। তবে মিডল অর্ডারে আঘাত হানা চেস হয়েছেন ম্যাচের নায়ক।

এই পর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হরাতে পারলেই সেমিফাইনালে উঠার পথ প্রশস্ত হবে ওয়েস্ট ইন্ডিজের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //