শোচনীয় হারে টাইগারদের সেমির স্বপ্নভঙ্গ

সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের কাছে হেরে এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কায় বাংলাদেশ। আজ শনিবার (২২ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। 

ভারতের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৩৫ রানে লিটনকে হারায় বাংলাদেশ। এর আগে লিটন ১০ বলে ১৩ রান করেন। দলীয় ৬৬ রানে তামিম এলবির শিকার হন কুলদ্বীপের বলে। ৩১ বলে ২৯ রান করেন তামিম। ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক নাজমুল শান্ত। তিনি ৩২ বলে ৩ ছক্কা ও ১ চারে ৪০ রান করেন। দলীয় ১০৯ রানে পঞ্চম উইকেট হিসেবে বিদায় নেন শান্ত। সাকিব ১১, মাহমুদউল্লাহ ১৩ ও জাকের আলী করেন ১ রান। 

শেষ পর্যন্ত বাংলাদেশ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান  করতে সক্ষম হয়। এতে করে ৫০ রানে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে টিম টাইগার্স।ভারতের হয়ে কুলদ্বীপ যাদব ৩টি, আর্শদ্বীপ ও বুমরাহ ২টি করে উইকেট লাভ করেন। বিশ্বকাপের সুপার এইটে টানা দুই ম্যাচ হারায় বিদায়ের পথে বাংলাদেশ। বর্তমানে তারা গ্রুপ এ থেকে চার দলের মধ্যে ৪ নম্বরে অবস্থান করছে। 

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৯৬ রান। বাংলাদেশের সেরা বোলার আজ তানজিম সাকিব। ২ উইকেট নিতে তিনি দেন ৩২ রান। রিশাদ খরুচে হলেও গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়েছেন। দুই অফ স্পিনার মাহমুদউল্লাহ ও মাহেদীর ৬ ওভারে এসেছে ৩৬ রান। কিন্তু মুস্তাফিজ ছিলেন বেশ খরুচে, ৪ ওভারে দেন ৪৮ রান। ৩ ওভারে ৩৭ রানে ১ উইকেট সাকিবের। ২৭ বলে ৫০ রানে অপরাজিত ছিলেন পান্ডিয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //