ক্যাঙ্গারু বধ আফগানদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে সবচেয়ে বড় অঘটনটি হয়তো ঘটিয়ে ফেলেছে আফগানিস্তান। সুপার এইটের নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে তারা। এ জয়ের ফলে আফগানিস্তানের সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। প্রথমে ব্যাট করে আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করেছিল। জবাবে অস্ট্রেলিয়া ১২৭ রান করে।

এর আগে বিশ্বকাপের সুপার ফোরের লক্ষ্যে আজ রবিবার (২৩ জুন) ভোরে আফগানদের টস জিতে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। তবে আগে ব্যাটিংয়ের সুবিধা খুব একটা কাজে লাগাতে পারেনি আফগানিস্তান। দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান ছাড়া কেউই দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি। ব্যাট হাতে সর্বোচ্চ ৬০ রান করেছেন গুরবাজ। ৪৯ বলে যা সাজানো চারটি করে ছক্কা চারে। জাদরান করেন ৪৮ বলে ৫১ রান। শতরানের ওপেনিং জুটি ভাঙার পর বেশিদূর যায়নি আর আফগানিস্তান। 

এবারের আসরে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন প্যাট কামিন্স। ১৮তম ওভারের শেষ বলে রশিদ খানকে আউট করেন তিনি। এরপর ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে আউট হন করিম জানাত ও গুলবাদিন নাঈব। আফগানিস্তানের ইনিংস দেড়শ ছাড়িয়ে না যাওয়ার কৃতিত্ব কামিন্সের। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ২৮ রানে তিন উইকেট নেন প্যাট কামিন্স। সমান ২৮ রান দিয়ে দুটি শিকার অ্যাডাম জাম্পার।

জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু তাদের প্রথম সারির কোনও ব্যাটারই সুবিধা করতে পারলেন না আফগানিস্তানের বোলিং আক্রমণের সামনে। দুই ওপেনার ট্র্যাভিস হেড (শূন্য)

প্রসঙ্গত, সুপার এইটের শুরুটা হয়েছে হতাশা দিয়ে। ভারতের কাছে পাত্তাই পায়নি আফগানিস্তান। 

বিস্তারিত আসছে...



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //