আফগানদের যে ব্যবধানে হারালে সেমিতে যাবে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে টানা দুই হারের পরও এখনও কাগজে-কলমে টিকে আছে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন। তবে সেমির স্বপ্ন বাস্তবায়নে মেলাতে হবে সমীকরণ। আর এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখবে আফগানরা। সুপার এইট পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে আফগানিস্তান। টাইগার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয় তারা।  

সেমিফাইনাল খেলতে টাইগারদের দিতে হবে কঠিন পরীক্ষা, মেলাতে হবে সমীকরণ। আফগানিস্তানের ১১৬ রানের লক্ষ্য নির্ধারিত ২০ ওভারে জিতলে বাংলাদেশ দল জয় পাবে ঠিক-ই, তবে সেমির টিকিট পাবে না। কিন্তু এই রানটা যদি বাংলাদেশ ১২.১ ওভারে নিতে পারে, তাহলে আফগানিস্তান ও অস্ট্রেলিয়াকে বিদায় করে ভারতের সঙ্গে সেমিফাইনালে পা দেবে বাংলাদেশ।

ফলে ১২.১ ওভারে এই লক্ষ্য করতে হলে বাংলাদেশকে ওভারপ্রতি ৯.৫৮ রান করে করতে হবে। সুতরাং শুরু থেকেই মারমুখী ব্যাট করতে হবে শান্ত বাহিনীর।

আপাতত বৃষ্টির কারণে বন্ধ রয়েছে ম্যাচ। যদি বৈরি আবহাওয়ার কারণে ওভার কমিয়ে ১৫ ওভারের ম্যাচ হয় সেক্ষেত্রে বাংলাদেশকে ম্যাচ জিততে ৭.২ ওভারে করতে হবে ৯৪ রান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //