‘ভারতকে শিরোপা জেতাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন’

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের হারে আইসিসির উপর ক্ষোভ ঝেড়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। এক পডকাস্টে মাইকেল ভন বলেছেন, এই টুর্নামেন্টটি করাই হয়েছে ভারতকে শিরোপা জেতাতে। টুর্নামেন্টের গ্রুপিং থেকে শুরু করে ম্যাচের সূচি ও ভেন্যু নির্ধারণের ক্ষেত্রেও ভারতকে প্রাধান্য দেয়া হয়েছে বলে মনে করেন তিনি। যা নিয়ে আইসিসির কঠোর সমালোচনা করেছেন ভন।

এর আগে আফগানিস্তানের সেমিফাইনাল থেকে বাদ পড়ার পরও ভারতকে দায়ী করেছিলেন ভন। এক্সে তিনি লিখেছেন, নিশ্চিতভাবেই সেমিফাইনাল ম্যাচটি গায়ানাতে হওয়া উচিত ছিল। তবে পুরো আসরটিই ভারতকে সুবিধা দেয়ার জন্য করায় বাকিদের ওপর অন্যায় হয়েছে।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ভন বলেন, এটা তাদের (ভারতের) টুর্নামেন্ট, তাই না? আক্ষরিক অর্থে, এটি তাদের টুর্নামেন্টই। তারা যখনই চায় খেলতে পারে, তারা জানতে পারে তারা কোথায় সেমিফাইনাল খেলতে চায়। তারা সকালে প্রতিটি ম্যাচ খেলে যাতে ভারতের লোকেরা রাতে টেলিভিশনে তা দেখতে পারে।

ভনের মতে, ভারতকে আইসিসির এমন বাড়তি সুবিধা দেয়ার পেছনে আছে ব্যবসায়িক মনোভাব। কেননা, ক্রিকেটের বিশাল ফ্যানবেজ ভারত ও এশিয়ায়। তবে যখন টুর্নামেন্টই আইসিসি আয়োজন করবে তখন সেটা ভিন্ন রকম হওয়া উচিত বলে মনে করেন ভন। 

ভন বলেন, যখন আপনি বিশ্বকাপে যান, তখন টুর্নামেন্টের একটি দলের প্রতি কোনো ধরনের সহানুভূতি বা কোনো ধরনের প্রভাব থাকতে পারে না। আর এই টুর্নামেন্টটি সম্পূর্ণরূপে ভারতের জন্য তৈরি করা হয়েছে। যা এখন পানির মতোই সহজ। বিশ্বকাপে এটা হতে পারে না। এটা সবার জন্য সমান হতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //