বিশ্বকাপ জিতেই অবসরের ঘোষণা কোহলি-রোহিতের

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফাইনাল ম্যাচের ম্যাচ সেরা পুরস্কার নিতে এসেই বিরাট কোহলি জানালেন, ভারতের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে আর দেখা যাবে না তাকে। বিশ্বকাপ ফাইনালই ছিলো এই ফরম্যাটে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। অপরদিকে কোহলির সঙ্গে পুরস্কার বিতরণের মঞ্চে নিজের অবসরের ঘোষণা না দিলেও রোহিত অপেক্ষা করলেন অফিসিয়াল সংবাদ সম্মেলন পর্যন্ত।

কোহলি বলেন, ভারতের হয়ে এটাই আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিলো। আমরা ট্রফি উঁচিয়ে ধরতে চেয়েছিলাম। আমরা যদি হেরেও যেতাম তবুও বলতাম এটাই আমার শেষ ম্যাচ। এখন পরবর্তী প্রজন্মের এগিয়ে আসার পালা।

কোহলি আরও বলেন, ট্রফিটা উঁচিয়ে ধরতে চেয়েছি। পরিস্থিতিকে সম্মান জানাতে চেয়েছি জোর করার চেয়ে। এটা (অবসর) ‘ওপেন সিক্রেট’ ছিলো, এখন পরবর্তী প্রজন্মের দায়িত্ব নেওয়ার পালা। দুর্দান্ত কিছু খেলোয়াড় দলকে এগিয়ে নেবে এবং পতাকা উঁচু করে ধরবে।

সংবাদ সম্মেলনে রোহিত বললেন, এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিলো। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভালো মুহূর্ত হতে পারে না।

দীর্ঘ অপেক্ষার সমাপ্তি টানতে পেরে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক বলেন, আমি যখন থেকেই এই ফরম্যাট খেলেছি তখন থেকেই উপভোগ করেছি। আমি বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।

২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এ সংস্করণে অভিষেক হওয়ার পর কোহলি ক্যারিয়ারে ১২৫ ম্যাচ খেলে করেছেন ৪১৮৮ রান। ৪৮.৬৯ গড় ও ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা কোহলি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৫০টি ম্যাচে।

অপরদিকে, ১৫৯ ম্যাচে খেলে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রানসংগ্রাহক রোহিত শর্মা। ৪ হাজার ২৩১ রান জমা হয়েছে তার নামের পাশে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //