জেলের জালে ধরা পড়ল ৩ কেজির রাজা ইলিশ

বঙ্গোপসাগরের সুন্দরবনের কচিখালী এলাকায় এফবি শহিদ নামের একটি ট্রলারের জেলের জালে ধরা পড়েছে ৩ কেজি ওজনের একটি রাজা ইলিশ।

আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সমুদ্রের মাছের পাইকারী বাজার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র (বিএফডিসি) ঘাটে ওই রাজা ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক ও মাঝি শহিদুল ইসলাম। পরে মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন শহিদ মোল্লা নামের এক পাইকার। 

এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম জানান, ৩ দিন আগে পাথরঘাটা মৎস্য বন্দরঘাট থেকে সুন্দরবনের কচিখালী এলাকায় মাছ শিকার করতে যান তারা। রাতে ওই এলাকায় জাল ফেলে অপেক্ষা করতেছিলেন তারা। রবিবার ভোরের দিকে জাল টানতে গেলে অন্যান্য মাছের সাথে ৩ কেজি ওজনের রাজা মাছটি উঠে আসে। তখন তাদের জালে আরো ২০০ পিচ ইলিশ মাছ পান।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের পাইকার শহিদ মোল্লা জানান, সকালে জেলে মো. শহিদুল ইসলামের জালে ৩ কেজি ওজনের একটি রাজা ইলিশ বিএফডিসির ঘাটে আসলে লোকজন ও পাইকাররা মাছটিকে কেনার জন্য ঘিরে ধরে। পরে আড়তদার ছগির মিয়া নিলাম ডাকা শুরু করেন এবং নিলামে সর্বোচ্চ দামে সাড়ে ৯ হাজার টাকায় আমি মাছটি কিনে নিই। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় পাঠালে ২/৩ হাজার টাকা লাভ হবে বলে জানান তিনি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এবছর একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে জেলেদের জালে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। আর ওজন বেশি হওয়ায় মাছটিকে রাজা ইলিশ বলে থাকি। আশা করছি সামনের সময়ে জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ ধরা পরবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //