অপহরণের পাঁচ মাস পর ভুক্তভুগী উদ্ধার

অপহরণকৃত ও ভারতের পাচার হওয়া ১৪ বছরের বালককে উদ্ধার করেছে ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই)। আজ বুধবার (৫ এপ্রিল) সকাল ১১টার দিকে পিবিআই কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন পিবিআই পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমান।

উদ্ধার হওয়া বালক চুয়াডাঙ্গা সদর উপজেলার সুমিরদিয়া কলোনী ডাঙ্গাপাড়ার নাজমুল হকের ছেলে মো. রাসেল আলী (১৪) ।

পুলিশ সুপার (পিবিআই) জানান, গত ২৯ অক্টোবর নিখোঁজ হন রাসেল। ওই ঘটনার ৪ দিন পর রাসেলের দাদা বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি নিখোঁজ জিডি করেন।  ওই জিডির সূত্র ধরে থানা পুলিশের পাশাপাশি পিবিআই ঝিনাইদহ নিখোঁজ সংক্রান্ত ছায়া তদন্ত শুর করে। পরবর্তীতে ভিকটিমের পিতা বাদী হয়ে চুয়াডাঙ্গা শহরের বাসস্ট্যান্ড পাড়ার মো. কামাল হোসেন ও তানভির আহমেদের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্থানীয় সদর থানায় মামলা দায়ের করেন।

এরপর বাদীর আবেদনের প্রেক্ষিতে পুলিশ হেডকোয়ার্টার থেকে ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন এর দায়িত্ব দেওয়া হয়। তদন্তের স্বার্থে বিশেষ তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ও  আসামিদের দফায়-দফায় জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে লোমহর্ষক ঘটনা। পরে রাসেলকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে তারা স্বীকার করেন। ঘটনার প্রায় ১৫০ দিন পর ভিকটিম রাসেলকে সাতক্ষীরা সদর থানাধীন বৈকালী এলাকা থেকে উদ্ধার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //