শোলাকিয়ায় ঈদ জামাতে থাকছে চার স্তরের নিরাপত্তা

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের জামাত হবে সকাল ১০টায়। শোলাকিয়ার এই ঈদ জামাত ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, র‌্যাব ও এপিবিএনের পাশাপাশি বিজিবিও নিরাপত্তার দায়িত্বে থাকবে।

এবারের ১৯৬তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বীর মুক্তিযোদ্ধা মুফতি ফরিদ উদ্দীন মাসউদ।

আজ শুক্রবার (২১ এপ্রিল) সকাল ১১টায় কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ঈদগাহ ময়দানে পুলিশ ও এপিবিএন সদস্যদের ঈদের দিনের নিরাপত্তা সম্পর্কে বিস্তারিত ব্রিফিংয়ে এসব তথ্য দিয়েছেন। মাঠে একটি নিরাপত্তা ম্যাপের বোর্ড স্থাপন করা হয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয়, শোলাকিয়া ঈদগাহর নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও এপিবিএনের প্রায় দেড় হাজার সদস্যের পাশাপাশি দায়িত্ব পালন করবে ৫ প্লাটুন বিজিবি। আনসার বাহিনীর সদস্যরাও থাকবেন। থাকবে এন্টি টেরোরিজম ইউনিটের একটি দল।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, শোলাকিয়া ঈদগাহকে কেন্দ্র করে প্রায় দুই বর্গকিলোমিটার এলাকা জুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে ৩২টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। মাঠের ভেতর পুলিশ ও র‌্যাবের জন্য স্থাপন করা হয়েছে ৬টি ওয়াচ টাওয়ার। জামাত পর্যবেক্ষণ করা হবে একাধিক ড্রোন ক্যামেরা দিয়ে। স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সিসি ক্যামেরা। ঈদগাহর ২৪টি গেটের মধ্যে কেবল ৬টি গেট মুসল্লিদের প্রবেশের জন্য খোলা রাখা হবে। এসব গেটে আর্চওয়ের ভেতর দিয়ে মেটাল ডিটেক্টরে পরীক্ষা করে মুসল্লিদের ঢুকতে দেয়া হবে। কেবল জায়নামাজ ছাড়া ছাতা, ব্যাগ, দিয়াশলাই, গ্যাস লাইটার, এমনকি মোবাইল ফোন নিয়েও কাউকে ঈদগাহ ময়দানে ঢুকতে দেয়া হবে না।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাক সরকার, মো. নূরে আলম ও মো. আল আমিন হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //