নোয়াখালীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ, মামুনুল হকের মুক্তির দাবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে বিএনপি।

আজ শুক্রবার (৪ আগস্ট) বিকেল ৪টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করে নোয়াখালী জেলা বিএনপি অঙ্গও সহযোগী সংগঠনগুলো। সমাবেশ শুরুর আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হয়।

নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমদ ও জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দীন দুখু প্রমুখ।  

সমাবেশে বক্তারা এই রায়কে সরকারে পাতানো রায় বলে আখ্যায়িত করে, এই সাজার তীব্র নিন্দাও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এ মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান। এই মিথ্যা রায় দিয়ে বিএনপির নেতাকর্মীদের ভয় দেখানোর সুযোগ নেই বলেও মন্তব্য করেন।


এর আগে, বৃহস্পতিবার ৩ আগস্ট এই সাজার প্রতিবাদে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে মাইজদী বাজারের প্রধান সড়কে জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করে। একই দিন দুপুরের দিকে নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। সেখানে বক্তব্য দেন নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সভাপতি এবিএম জাকারিয়া। এছাড়া বুধবার রাতে তাৎক্ষণিক জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদের নেতৃত্বে বিক্ষোভ কর্মসূচি হয়েছে।

অপরদিকে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হকসহ কারাবন্দি ওলামায়ে কেরামের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খেলাফত মজলিস নোয়াখালী জেলার উত্তর শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।  

একই দিন দুপুর ২টার দিকে জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের মোরশেদ কমপ্লেক্সের সামনে এই কর্মসূচি পালন করা হয়।   

এসময় খেলাফত মজলিসের নেতাকর্মীরা বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হকসহ কারাবন্দি উলামায়ে কেরামের মুক্তি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

বাংলাদেশ যুব খেলাফত মজলিসের নোয়াখালী শাখার সভাপতি মুফতি মাওলানা নুর উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, খেলাফত যুব মজলিস নোয়াখালী শাখার সভাপতি  মাওলানা খালেদ মাহমুদ, খেলাফত যুব মজলিস নোয়াখালী জেলার সহ-সভাপতি মাওলানা হাবিবুর রহমান, ইসলামী ছাত্র মজলিস নোয়াখালী জেলা শাখার সভাপতি মোবারক হোসেন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //