ব্রহ্মপুত্র নদে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

শেরপুরের নকলায় ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজ হওয়ার একদিন পরে ইলিয়াস হোসেন (২৫) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার (৭ আগস্ট) সকালে বোরোরচর এলাকায় নদের তীরবর্তী ভাসমান অবস্থায় ফুলে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়। সে উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের ডেবুয়ারচর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার রাতে ইলিয়াস ও তারা বন্ধু নারায়ণখোলা বাজার এলাকার নজরুল ইসলাম ভূঁইয়ার ছেলে রামিন মিয়া (২০) ব্রহ্মপুত্র নদের ওপারে চরঅষ্টধর ইউনিয়নের টাঙ্গাইল্যাপাড়া আদর্শগ্রামে যান। সেখানে গভীর রাত পর্যন্ত থাকায় বাড়ি ফিরার পথে নৌকা না পেয়ে তারা দুইজন সাঁতরে ব্রহ্মপুত্র নদ পার হওয়ার সময় ইলিয়াস পানিতে ডুবে যান।

এরপরে রবিবার সকাল থেকে নদের পানির স্রোতে দীর্ঘ ৫ ঘণ্টা অভিযান চালিয়েও নিখোঁজ ইলিয়াসকে উদ্ধার করতে না পেরে ফিরে যায় ডুবুরি দলের উদ্ধারকর্মীরা। এরপরে ইলিয়াসের পরিবারের লোকজন ও এলাকাবাসী নিজ নিজ অবস্থান থেকে খোঁজাখুঁজি অব্যাহত রাখেন। অবশেষে ময়মনসিংহের বোরোরচর এলাকায় নদের তীরের কাছে ইলিয়াসের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এই সংবাদ পেয়ে পুলিশ ইলিয়াস হোসেনের মরদেহ উদ্ধার করেন।

নকলা উপজেলার চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মুকুল হোসেন জানান, খবর পেয়ে বোরোরচর এলাকার ব্রহ্মপুত্র নদের তীর থেকে ভাসমান অবস্থায় ইলিয়াসের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান আছে বলেও তিনি জানান।

এ ঘটনায় ইলিয়াসের বন্ধু রামিন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে নকলা থানার পুলিশ। প্রাথমিক পুলিশি জিজ্ঞাসাবাদে রামিন জানায়, তারা দুইজন ইয়াবা সেবনের জন্য শনিবার রাতে টাঙ্গাইল্যাপাড়া আদর্শগ্রামে যান। সেখানে ইয়াবা সেবন শেষে গভীর রাতে নৌকা না পেয়ে সাঁতরে ব্রহ্মপুত্র নদ পার হওয়ার সময় ইলিয়াস পানিতে ডুবে নিখোঁজ হন।

এদিকে ইলিয়াসের বাবা নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, আমার ছেলে পাকা সাঁতারু। সে কখনো পানিতে ডুবে মারা যেতে পারে না। তাকে পরিকল্পিতভাবে মেরে ব্রহ্মপুত্র নদের স্রোতে ভাসিয়ে দেওয়া হয়ে থাকতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //