বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ ও গণতান্ত্রিক দেশ: তোফায়েল আহমেদ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ভোলা- ১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে। এই অস্প্রদায়িক বাংলাদেশেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে চলেছে। ধর্ম নিয়ে কোন রাজনীতি হবে না, ধর্ম নিয়ে কোনো ব্যবসা হবে না। এই বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ ও গণতান্ত্রিক দেশ।

গতকাল সোমবার (৯ অক্টোবর) রাতে ভোলা সদরে গাজীপুর রোডের বাসভবনে আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক বাঙালি জাতি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিল যে বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ। সেই বাংলাদেশ আজ প্রতিষ্ঠিত হয়েছে। ধর্ম যার যার উৎসব সবার। এখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। আমরা অসাম্প্রদায়িক রাষ্ট্রে বিশ্বাস করি। আমরা মনে করি আমরা যার যার ধর্ম আমরা সে সে সঠিক ভাবে পালন করবো।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি নির্বাচন বানচাল করার যত অপচেষ্টাই করুক সেটা পারবে না। কারণ নির্বাচন বানচাল করার মত কোন শক্তি বিএনপির নেই। এরা শুধু রেডিও, টিভিতে বক্তৃতাই দিতে পারবে। এছাড়া বহির্বিশ্বের কোনো চাপও বাংলাদেশে নেই কারণ বাংলাদেশ একটি স্বাধীন দেশ। ২০১৮ এর মতই বাংলাদেশে নির্বাচন হবে এবং সেই নির্বাচনে জনগণের ভোটে আওয়ামী লীগই নির্বাচিত হবে। 

অনুষ্ঠানের শুরুতে ধ্রুব হাওলাদারের সঞ্চালনায় শুভচ্ছা বক্তব্য দেন পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি দুলাল চন্দ্র ঘোষ ও ওই সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক অসীম সাহা। ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইউনুসসহ হিন্দু সম্প্রদায়ের নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //