ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

পূর্ব নির্দেশনা ছাড়াই ময়মনসিংহ থেকে ঢাকাগামী সকল ধরণের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছেন। এতে করে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। তবে পরিবহণ সংশ্লিষ্টরা বলছেন নাশকতার আশঙ্কায় বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

আজ শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ নগরীর বাসকান্দা বাস টার্মিনাল ও পাটগুদাম ব্রিজমোড় গিয়ে দেখা যায় ঢাকাগামী সকল ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে বাস আসলেও ময়মনসিংহ থেকে কোন বাস ছেড়ে যাচ্ছে না। হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা। তারা ক্ষোভ জানিয়ে বলেছেন রাজনীতির রোষানলের শিকার হয়ে আমরা সাধারণ মানুষ ভুগছি। অনেকে বাসস্ট্যান্ডে এসে বাস না পেয়ে আবারও ফেরত যাচ্ছেন। অনেকে ছোট ছোট বাহনে বিকল্প পথে অতিরিক্ত ভাড়া দিয়ে ঢাকার দিকে যাচ্ছেন।

নেত্রকোণার মদন থেকে আসা আব্দুল গণি বলেন, মেয়েটা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। আগামী রবিবার থেকে তার ক্লাস শুরু। তাই সপরিবারে তাকে নিয়ে ঢাকায় যাচ্ছি। নেত্রকোণার মদন থেকে অটোরিকশা দিয়ে ময়মনসিংহ এসেছি। এখানে এসে দেখি সকল ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে। কোন নির্দেশনা পেলে হয়তো আমরা আসতাম না। হঠাৎ করে এমন সিদ্ধান্তে আমরা খুব বিপাকে পড়েছি। রাজনীতির নামে এসব আমাদের কাম্য নয়।


কাজল দেওয়ান নামে আরেক যাত্রী বলেন, সপ্তাহে শেষে পরিবারের সাথে দুটো দিন কাটাব এটাই স্বাভাবিক। ঢাকায় স্ত্রী সন্তানেরা আমার জন্য অপেক্ষা করছে। কিন্তু বাস চলাচল না করায় যেতে পারছি না। এটা কি আসলে কিছু না হতেই পরিবহণ বন্ধ। সরকার কি চাইছে আমরা বুঝতে পারছি না। সাধারণ মানুষ হিসেবে এমন কষ্ট মেনেও নিতে পারছি না। আমরা চাই নোংরা রাজনীতি বন্ধ হোক।

ময়মনসিংহ বাসকান্দা বাসটার্মিনালের এনা কাউন্টারের সহকারী ম্যানেজার আলম মিয়া বলেন, সকাল দিকে চারটি বাস ঢাকায় গেয়েছিল। রাস্তায় বাসকে লক্ষ্য করে ইট ছুড়া হয়েছে। তাই নাশকতার আশঙ্কায় বাস চলাচল বন্ধ রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে নির্দেশনা পেলে আবারও বাস চলবে।

জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, আমরা চেষ্টা করছি ঢাকাগামী সকল ধরণের বাস চলাচল করানোর জন্য। কিন্তু মালিকপক্ষ নাশকতার ভয়ে বাস বন্ধ রাখছে। এতে আমাদের করার তেমন কিছু নেই। হয়তো আগামীকাল বিকেলে পরিস্থিতি স্বাভাবিক হলে বাস চলবে। সাধারণ মানুষকে একটু কষ্ট মেনে নিতেই হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //