ব্রাহ্মণবাড়িয়ায় দুগ্রুপের সংঘর্ষে আহত ১০

ব্রাহ্মণবাড়িয়ায় গোষ্ঠীগত বিরোধকে কেন্দ্র করে  প্রায় ৫ ঘণ্টা ব্যাপী সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। আজ সোমবার (১৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে এই সংঘর্ষ শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের কালিসীমা পশ্চিম পাড়ায় সংঘর্ষ চলছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। সংঘর্ষে আহতদের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ আলম  জানান, একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন জেলা পরিষদ সদস্য বাবুল মিয়া ও আরেকটি গ্রুপকে দিচ্ছেন ইউপি আরজু মিয়া। এই দুই গ্রুপের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। কিছুদিন পূর্বে আরজু মেম্বারের গ্রুপের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের ছেলেকে মারধোর করে খানি বাড়ির ছেলেরা। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে মীমাংসা করার চেষ্টা করে আসছিলাম। গতকাল রবিবার আবার মারধোর করা হয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদকে। এই ঘটনায় উত্তেজনা তৈরি হলে সদর মডেল থানার সদস্যরা সেখানে যান। আজ সোমবার সকালে ঘটনাটি থানায় মীমাংসার জন্য শালিস সভা ডাকা হয়। সকালে সভা চলাকালীন শুনলাম দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে। কয়েকটি বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে আহতদের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও আশপাশের বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গ্রেপ্তার আতঙ্কে সংঘর্ষে অনেক আহত সরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়া এড়িয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক মো. সোহেল আহমেদ জানান, সকালে গোষ্ঠীগত বিরোধে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা ঘটনাস্থলে আসি। সংঘর্ষে যারা জড়িত তদন্ত করে সবাইকে আইনের আওতায় আনা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //