পঞ্চগড়ে বিলুপ্ত প্রজাতির ঈগল পাখি উদ্ধার

পঞ্চগড়ের দেবীগঞ্জে বৈদ্যুতিক তারের সংস্পর্শে এসে আহত বিলুপ্ত প্রজাতির একটি ঈগল পাখি উদ্ধার করা হয়েছে। বিদ্যুতায়িত হয়ে ঈগলটির ডানা ক্ষতিগ্রস্ত হয়।

আজ শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ১০ টায় দেবীগঞ্জ পৌরসভার কামাত পাড়ার একটি কমলা বাগান থেকে আহত অবস্থায় বিলুপ্ত প্রজাতির ঈগল পাখিটি উদ্ধার করা হয়। ঈগলটির গায়ের রং বাদামী ও ধুসর বর্ণের।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে কামাত পাড়ার একটি কমলাবাগান থেকে কৃষ্ণ রায় নামে এক ব্যক্তি আহত অবস্থায় পাখিটি উদ্ধার করে বাসা নিয়ে যান।

পাখিটি উদ্ধারকারী কৃষ্ণ রায় বলেন, সকালে ছাগলের পাতা আনতে গিয়ে কমলা বাগানে যাই। সেখানে পাখিটি আহত অবস্থায় পড়ে থাকতে দেখি। কয়েকজনকে দেখিয়ে, বাসায় নিয়ে খাবার খেতে দেই পাখিটিকে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈগলটি ছবি দেখে স্থানীয় সাংবাদিক সিরাতুল মোস্তাকিম বনবিভাগকে ফোন দিয়ে বিষয়টি অবগত করেন। পরে বনবিভাগের বিট অফিসার নিবারণ চন্দ্র রায় এবং তার সহকারী সাজু এসে পাখিটি উদ্ধার করে নিয়ে যান।

এ বিষয়ে দেবীগঞ্জ বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল কাদের বলেন, পাখিটি আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। চিকিৎসা দিয়ে পাখিটি সুস্থ হলে অবমুক্ত করা হবে। যদি পুরোপুরি সুস্থ না হয় তবে ঠাকুরগাঁও বনবিভাগের বিশেষায়িত উদ্যানে পাঠানো হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //