৮ দিন পর উদ্ধার হলো ডুবে যাওয়া ফেরি

আট দিন পর অবশেষে মানিকগঞ্জের পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধার হয়েছে। পদ্মার প্রায় ৫০ ফুট পানির নিচ থেকে ফেরিটি উদ্ধারে সক্ষম হয়েছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এছাড়া অষ্টম দিন শেষে উদ্ধার সম্পন্ন হয়েছে ফেরির সঙ্গে ডুবে যাওয়া ৯টি যানবাহনও।

বুধবার (২৪ জানুয়ারি) রাত ১০টার পরে ডুবে যাওয়া ফেরিকে পুরোপুরি উদ্ধার করে পাটুরিয়া ঘাটে নিয়ে আসা হয়। আপাতত সেখানেই রজনীগন্ধাকে নোঙর করে রাখা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

বিষয়টি নিশ্চিত করে নৌ বাহিনীর ডুবুরি দলের প্রধান লেফটেন্যান্ট শাহ পরান বলেন, নৌ বাহিনী, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরি দলের সদস্যরা যৌথভাবে কাজ করে প্রায় ৫০ ফুট পানির নিচে থাকা ফেরিটি উঠিয়ে ভাসমান অবস্থায় ইয়ার লিফটিং ব্যাগ ও ওয়্যার রোপ (শক্তিশালী তামার তার) দিয়ে ধরে রাখা হয়।

অন্যদিকে, এ ঘটনায় নিখোঁজ ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ুন কবিরের মরদেহ উদ্ধার হয় ফেরি ডুবির ৬ দিন পর। পাটুরিয়া ফেরিঘাট থেকে প্রায় ৬ কিলোমিটার ভাটিতে হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকায় পদ্মায় ভাসমান অবস্থায় তার মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

উল্লেখ্য, এর আগে গত ১৭ জানুয়ারি স্থানীয় সময় সকাল ৮টা ২৩ মিনিটে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যাত্রী, কাভার্ড ভ্যান ও পিকআপসহ ডুবে যায় রজনীগন্ধা ফেরি। ফেরিটি দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় আসার সময় ৫ নং ঘাটের কাছাকাছি এসে ডুবে যায়। ফেরিটিতে ৭টি ছোট ট্রাক ও ২টি বড় ট্রাক ছিল। দীর্ঘসময় ফেরি উল্টে গিয়ে এর বেশকিছু অংশ পানির ওপরে ভাসমান ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //