বেনাপোল সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী যশোরের বেনাপোলের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। বিজিবির মহাপরিচালকের দায়িত্ব গ্রহণের পর আজ বুধবার (৩ এপ্রিল) প্রথমবারের মত তিনি বেনাপোলের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করলেন। 

এর আগে, তিনি আজ সকালে শার্শা উপজেলার কাশীপুর গ্রামে শহীদ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও গার্ড অব অনার প্রদান করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি ১০০ অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী বিতরণ করেন। 

এসময় উপস্থিত ছিলেন- বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর আলম, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক মো. আনোয়ার হোসেন, বিজিবি খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল রেজাউল কবির, যশোর ৪৯ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল  আহমেদ হাসান জামিল প্রমুখ।

এরপর যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ বেনাপোল চেকপোস্ট পরির্দশন করেন। এসময় বিজিবির মহাপরিচালককে বিএসএফের মহাপরিচালকের পক্ষ থেকে বিএসএফের ফ্রন্টিয়ারের আইজি এ কে আরিয়া ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

বিজিবি মহাপরিচালক বলেন, প্রতিবেশী দেশ ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। তাদের সাথে সমন্বয় করে সমন্বিত ভাবে সীমান্তে চোরাচালানসহ সব ধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছি। আমরা বেনাপোলে সফলতার সাথে ক্রাইম জোন স্থাপন করেছি। ফলে এ অঞ্চলে অপরাধ দমন সম্ভব হয়েছে। বিএসএফের সাথে সমন্বয় করেই অপরাধ দমন সম্ভব হয়েছে।

এসময় তিনি বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস ঘুরে ঘুরে দেখেন। সব শেষে তিনি খুলনা ২১ বিজিবির আওতাধীন পুটখালী বিজিবি ক্যাম্প এবং পুটখালী চরের মাঠ বিওপি পোষ্ট পরিদর্শন করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //