চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে নিঃস্ব ৭ পরিবার

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের হুদাপাড়ায় বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় সাতটি দরিদ্র পরিবারের আসবাবপত্র ও নগদ অর্থসহ প্রায় ২৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

গতকাল শুক্রবার (৩ মে) দুপুর ১২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্তরা হলেন- সাইফুল ইসলাম (৫০), প্রবাসী শাহীন (২৩), হযরত (৩৫), মিজানুর রহমান (৫২), নাজমুল হুদা (৩০), প্রবাসী মেহের (৪০), হাসান (৩০) ও সাইফুল (৩০)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাত দিয়ে চিৎলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়া না গেলেও প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক তারের গোলযোগের কারণে আগুন লেগেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত পরিবারের চিৎকার শুনে এলাকার লোকজন আগুন নেভাতে এগিয়ে আসে। ততক্ষণে সাত পরিবারের ঘর ও আসবাবপত্র পুড়ে যায়। তাদের এখন রীতিমতো পথে বসার মতো অবস্থা। এদের মধ্যে কেউ কৃষক কেউ ক্ষুদ্র ব্যবসায়ী। 

তিনি আরো বলেন, এ ইউনিয়নে এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা আগে দেখা যায়নি। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের ১৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি আলু, ১ কেজি সয়াবিন তেল ও নগদ ১ হাজার টাকা দিয়ে সহযোগিতা করেন বলে জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //