ছুটি না নিয়ে মেডিকেল অফিসার অনুপস্থিত, স্বাস্থ্য সেবা ব্যাহত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. এসএম আশরাফুল  আলম ছুটি না নিয়ে গত ২ মে থেকে কর্মস্থলে অনুপস্থিত। তিনি তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল ধরছেন না। অনুপস্থিতের কারণ জানতে চেয়ে তার বরাবর নোটিশ করা হয়েছে। এতদিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় এ স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে।

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. সাফিউল্লাহ নেওয়াজ জানান, কোন কারণ ছাড়াই ছুটি না নিয়ে আবাসিক মেডিকেল অফিসার ডা. এসএম আশরাফুল আলম গত ২ মে থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। মোবাইল ফোনে যোগাযোগ করেও আমরা ব্যর্থ হয়েছি। তিনি কার কল ধরছেন না। টানা অনুপস্থিতির কারণ জানতে গত ১০ মে তাকে একটি নোটিশ করা হয়। সেটা এক কর্মচারীর মাধ্যমে হাতে হাতে তার স্থায়ী বাড়িতে পাঠানো হয়। তার জবাব না পেয়ে, গত ১৪ মে ডাকযোগে নোটিশটি পাঠানো হয়েছে। তবে তিনি পাঠানো নোটিশগুলো গ্রহণ করেননি। হাজিরা খাতা তার হেফাজতে রয়েছেন বলে তিনি জানান। বেশ কদিন ডা. এসএম আশরাফুল আলম অনুপস্থিত থাকায় আবাসিক মেডিকেল অফিসার হিসেবে ডা. মোস্তাফিজুর রহমান সুজনকে ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্ব দেওয়া হয়েছে। এতদিন কর্মস্থলে ছুটি না নিয়ে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান বলেন, এমন সমস্যা হলে সেখানকার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ব্যবস্থা নেবেন। তিনি না পারলে সিভিল সার্জন বরাবর লিখিত জানালে তখন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //