ঝিনাইদহে দুইটি উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

দ্বিতীয় ধাপে ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।  নিরুত্তাপ এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থীরা সকলেই আওয়ামী-লীগের। নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী অংশ গ্রহণ করেনি।

আজ মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম।

জেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্যে জানা যায়, হরিণাকুন্ডু উপজেলায় ৩জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন । তাদের মধ্যে পৌর আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান রিন্টু মোটরসাইকেল প্রতীকের, ঝিনাইদহ জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রানা হামিদ দোয়াত কলম প্রতীকের ও সাইফুল ইসলাম টিপু মল্লিক আনারস প্রতীকের নিয়ে প্রতিদ্বন্দ্বতা করছেন। এই নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, তারা হলেন- জেসমিন খাতুন ফুটবল প্রতীক, মোছা. নাছিমা আক্তার মায়া কলস প্রতীক ও সূচিত্রা রানী হাঁস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদেরমধ্যে- আমির হোসেন টিউবওয়েল প্রতীক, এস আর আব্দুস সালাম তালা প্রতীক, মো. গোলাম রহমান মাইক প্রতীক, মো. রাফেদুল হক টিয়া প্রতীক, মো. সাজেদুল ইসলাম চশমা প্রতীক এবং মো. হামিদ পারভেজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হরিণাকুন্ডু উপজেলায় ৭২টি ভোট কেন্দ্র ১ লাখ ৬৭ হাজার ১২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৪ হাজার ৭৪ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৫০ জন। সাধারণ ভোটাররা মনে করছেন হরিণাকুন্ডু উপজেলা পরিষদ নির্বাচনে ত্রিমুখী লড়াই হতে পারে। 

আপরদিকে শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মহিলাসহ তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে যুবলীগ নেতা শামিম হোসেন মোল্লা দোয়াত-কলম প্রতীক, আওয়ামী লীগ নেতা মোস্তফা আরিফ রেজা মন্নু মোটরসাইকেল প্রতীক ও সাবেক শৈলকুপা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন জন। তাদের মধ্যে আফরোজ নাসরিন লিপি হাঁস প্রতীক, মোছা. শাফিয়া খাতুন কলস প্রতীক ও রাফেজা খাতুন ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তাদের মধ্যে মো. আমিরুল ইসলাম উড়োজাহাজ প্রতীক, মো. ওয়াহিদুল ইসলাম টিউবওয়েল প্রতীক, মো. জাহিদুন্নবী চশমা প্রতীক এবং মো. শাকিল আহম্মেদ তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শৈলকুপা উপজেলায় মোট ১২১টি ভোট কেন্দ্র ৩ লাখ ১০ হাজার ৩০২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৫৬ হাজার ৪০ ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ২৬২ জন। 

শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে সাধারণ ভোটাররা মনে করছেন এই নির্বাচনে উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা ও উপজেলা আওয়ামী-লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নুর মধ্যে দ্বিমুখী লড়াই হবে।

ঘোড়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং অফিসার মো. আজিজুর রহমান, বলেন, ৮ নং বুথে বিনোদনপুর ৩নং ওয়ার্ড থেকে এখনো কোন ভোট পোল হয়নি। বেলা বাড়ার সাথে সাথে ভোটাররা আসতে পারে।

হরিণাকুন্ডের ঘোড়াগাছা লাল মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয় ও ঘোড়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মোঃ নাজমুল আহসান  বলেন, এই কেন্দ্রে ৩ হাজার ৫৯ জন ভোটার রয়েছে। এখন পর্যন্ত ভোট কেন্দ্রে তেমন কোন সমস্যা দেখা দেয়নি। ভোটাররা শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারবেন। তবে সকাল থেকে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়াতে পারে।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান  বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীন ভাবে এই ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। গতকালকেই নির্বাচনী সরঞ্জাম দিয়ে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলো প্রশাসনের নজরদারীতে রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //