দেবীগঞ্জে নির্বাচনী সহিংসতার মামলায় গ্রেপ্তার ৫

পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা এবং সরকারি যানবাহন ভাঙচুর ঘটনার মামলায় আরো পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়িয়েছে সাতে।

গতকাল বুধবার (২২ মে) বিকাল সাড়ে পাঁচটায় উপজেলার শালডাঙ্গা ইউনিয়নে অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাসের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে দেবীগঞ্জ থানা পুলিশের একটি টিম। এসময় কেন্দ্রে হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শালডাঙ্গা ইউনিয়নের মধ্যশিকারপুর এলাকার গজেন্দ্রনাথ রায়ের ছেলে জগদীশ চন্দ্র রায় ও স্বপন চন্দ্র রায়, একই এলাকার ভুপেন্দ্র নাথ বর্মণের ছেলে পরিমল চন্দ্র বর্মণ, মৃত সলেমান শাহের ছেলে মো. সোহাগ শাহ এবং ছত্রশিকারপুর এলাকার জগদীশ চন্দ্র বর্মণের ছেলে অজয় চন্দ্র বর্মণ।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, গতকাল বিকালে নির্বাচনী সহিংসতার ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। আজ বেলা সাড়ে বারোটায় তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ফলাফল দিতে দেড়ি হওয়ায় ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালায় চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকরা। এতে আহত হন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিবসহ ছয়জন। এছাড়া নির্বাচনের কাজে ব্যবহৃত তিনটি গাড়ি ও বেশ কিছু মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা বাদী হয়ে দেবীগঞ্জ থানায় দুইজনের নাম উল্লেখ করে এবং ৬০০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //