গাইবান্ধায় নৌকা থেকে পড়ে যুবক নিখোঁজ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে ইঞ্জিনচালিত নৌকা থেকে পড়ে নিখোঁজ কামরুল ইসলাম (১৮) নামের যুবককে উদ্ধার করা যায়নি। স্থানীয় লোকজন ছাড়াও রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধার অভিযান চালিয়েছে। 

গতকাল শুক্রবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের কাউয়াবাধা নামক এলাকায় কামরুল ইসলামের নিখোঁজের ঘটনা ঘটে।

নিখোঁজ কামরুল ইসলামের বাড়ি ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের হরিচন্ডি গ্রামে। তিনি ওই গ্রামের রমজান আলীর ছেলে।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টার দিকে হরিচন্ডীঘাট হতে ৩০/৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বালাসীঘাটে আসছিল। এসময় নৌকাটি কাউয়াবাধা এলাকায় আসলে হঠাৎ করে নৌকা থেকে কামরুল ইসলাম নামে ঐ যুবক নদীতে ডুবে নিখোঁজ হয়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধারের চেষ্টা চালায়। কিন্তু তার কোন সন্ধান মেলেনি। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসের ডুবরি দলকে জানায়।

নিখোঁজ কামরুল ইসলামের মামা নুরুন্নবী মিয়া জানান, কামরুলের সঙ্গে নৌকায় ছিলাম। কিন্তু হঠাৎ করে কামরুল নৌকা থেকে পড়ে নদীতে ডুবে নিখোঁজ হয়। তাৎক্ষণিক নদীতে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। কামরুল ইসলাম শারীরিকভাবে অসুস্থ ছিল। গাইবান্ধা শহরে ডাক্তার দেখানোর জন্য নৌকা যোগে বাড়ি থেকে বালাসীঘাটে আসার পথেই এ দুর্ঘটনা ঘটে।

এদিকে খবর পেয়ে দুপুর ১২টার দিকে ফুলছড়ি ফায়ার সার্ভিস ও রংপুর ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু অনেক খোঁজাখুঁজি করেও বিকেল ৪টা পর্যন্ত তার কোন সন্ধান পায়নি ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি ফায়ার সার্ভিসের টিম লিডার কাজল মিয়া জানান, নিখোঁজ কামরুলকে উদ্ধারে ব্রহ্মপুত্র নদে ফুলছড়ি ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, থানা পুলিশ ও রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করা হয়। ঘটনাস্থলে নদীর পানি ১৫ থেকে ২০ ফুট গভীরতা রয়েছে। সেই সাথে  নদীতে অনেক স্রোত রয়েছে। ধারণা করা হচ্ছে স্রোতের পানিতে মরদেহ অনেক দুরে ভেসে গেছে। এ কারণে তাকে উদ্ধারে অনেক বেগ পেতে হচ্ছে। শেষ পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযান শেষ করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //