গাইবান্ধা পৌরসভার বাজেট ঘোষণা

গাইবান্ধা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৯২ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১০ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক সভায় এ বাজেট উত্থাপন করা হয়।

গাইবান্ধা পৌরসভার আয়োজনে ‘শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা এবং উন্মুক্ত বাজেট আলোচনা’ শীর্ষক এ অনুষ্ঠানে সহযোগিতা করে গাইবান্ধার বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের রাইজিং ফর রাইটস প্রকল্প।

প্রস্তাবিত এ বাজেটে সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া উন্নয়ন খাতে প্রস্তাবিত আয়-ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৮০ লাখ টাকা। 

গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দিন, এসকেএস ফাউন্ডেশনের উপ-পরিচালক (ফিল্ড অপারেশন) খন্দকার জাহিদ সরোয়ার, টিএলসিসি সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু প্রমুখ। 

এছাড়াও পৌরসভার সদস্য, টিএলসিসি সদস্য, এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মুক্ত বাজেট আলোচনায় অংশ নেন।

মেয়র মতলুবর রহমান বলেন, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, জলাবদ্ধতা দূর করা, রাস্তা সংস্কার ও নতুন রাস্তাঘাট তৈরি, পৌরপার্কসহ শহরের বিভিন্ন পাবলিক প্লেস দৃষ্টিনন্দন করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করাসহ অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। ইতোমধ্যে আমাদের বিভিন্ন কাজ চলমান রয়েছে। আগামীতে আমরা পৌরবাসীকে একটি স্মার্ট পৌরসভা উপহার দিতে পারব। বাজেটে বিদ্যুৎ বিল, ভূমি উন্নয়ন করসহ সকল বকেয়া পরিশোধে অগ্রাধিকার দেয়া হয়েছে। এছাড়া দারিদ্রহ্রাসকরণ কর্মপরিকল্পনা, নারীর ক্ষমতায়ন, যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা ও সংস্কৃতি, আলোকিত শহর এবং পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপন গড়তে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের উপর গুরুত্বরোপ করা হয়েছে। 

পৌর মেয়র আরও বলেন, প্রস্তাবিত এ বাজেটে অনেকেই বিভিন্ন প্রস্তাবনা দিয়েছেন সেগুলো আরও আলোচনা-পর্যালোচনার মাধ্যমে বাজেটে অন্তর্ভুক্ত করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //