গরু ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের পর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. রাশেদ জামান বিলাস (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট জেলা শাখাকে) তার স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে গরু ব্যবসায়ী আইয়ুব আলীকে রবিবার (৯ জুন) দুপুরে লালমনিরহাট আদালত সংলগ্ন রাস্তা থেকে ছাত্রলীগের ৫ জন নেতাকর্মী জেলা ছাত্রলীগ সভাপতি বিলাসের কথা বলে জোর করে মোটরসাইকেলে উঠিয়ে শহরের লাশ কাটা ঘরের নির্জন এলাকায় নিয়ে বেধড়ক মারধর করে।  এ সময় মারধর থেকে বাঁচতে জেলা ছাত্রলীগ সভাপতি বিলাসের পা ধরেও রক্ষা পাননি ওই ব্যবসায়ী। পরে তার পকেটে থাকা ২০ হাজার টাকা কেড়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর  তাকে শহরের বিজিবি ক্যান্টিন মোড়ে ছাত্রলীগ জেলা সভাপতি বিলাসের ব্যক্তিগত চেম্বারে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাত পা বেঁধে পুনরায় আরেক দফা মারধর করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। অবশেষে তা আড়াই লাখে সমাধান হয়। পরে গরু ব্যবসায়ী আইয়ুব আলী তার স্ত্রীকে ফোন করে গরু ব্যবসার শেষ পুঁজি ২ লাখ ৩০ হাজার টাকা এনে দিলে ছাত্রলীগের জিম্মীদশা থেকে মুক্তি মেলে ওই গরু ব্যবসায়ীর।

পরে ভুক্তভোগী আইয়ুব আলী জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসকে প্রধান করে ছাত্রলীগের আরো ৬ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে সোমবার (১০ জুন) লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অন্য অভিযুক্তরা হলেন, সৌরভ টেরা, রায়হান, রব্বানী, বাবু ও তুষার। তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী ও বিলাসের সঙ্গী।

আইয়ুব আলী বলেন, মোটরসাইকেলে তুলে নিয়ে বিলাসের কাছে পৌঁছে মারধর শুরু করে। যেভাবে নির্যাতন করেছে তা বর্ণনা দেয়ার মত নয়। হাতে পায়ে ধরেও রক্ষা পাইনি। অবশেষে জান বাঁচাতে তাদের চাহিদা মত আড়াই লাখ টাকা বুঝে দিয়ে বিকেলে মুক্তি পাই। দিনভর তাদের হাতে আটক ছিলাম।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাস ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি।  তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //