ঈদযাত্রা: শিডিউল বিপর্যয়ে রাজশাহীর সিল্কসিটি এক্সপ্রেস

ঈদযাত্রার শুরুর দিন থেকে এবার ট্রেনে যাত্রীচাপ ছিল। কিন্তু প্রতিবারের মতো এবার শিডিউল বিপর্যয় ঘটেনি। যদিও শেষ পর্যন্ত আর সেটি ধরে রাখতে পারল না বাংলাদেশ রেলওয়ে। 

এবারের ঈদ যাত্রায় বড় রকমের শিডিউল বিপর্যয়ে পড়েছে রাজশাহীর সিল্কসিটি এক্সপ্রেস। দুটি বগি নষ্ট হওয়ার কারণে ট্রেনটি প্রায় সাত থেকে আট ঘণ্টার শিডিউল বিপর্যয়ে পড়েছে। ফলে যাত্রীদের টিকিট ফেরত দেয়ার সুযোগ দিয়েছে রেল কর্তৃপক্ষ।

ঈদযাত্রার শেষ দিন রবিবার (১৬ জুন) সকাল সাড়ে ৭টায় এই ট্রেনটি রাজশাহী থেকে ঢাকায় আসার কথা ছিল। কিন্তু দুটি বগি নষ্ট হয়ে যাওয়ায় ট্রেনটি সকালে ঢাকার উদ্দেশে ছেড়ে আসতে পারেনি।

ফলে দুপুর পৌনে ৩টায় ঢাকা থেকে এ ট্রেনটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও যেতে পারেনি। পশ্চিমাঞ্চল রেলওয়ে জানিয়েছে, এই ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা এসে আবার ঈদযাত্রী নিয়ে যাত্রা করতে রাত প্রায় ৯টায়।

এমন অবস্থায় অনলাইনে ওই ট্রেনের টিকিটধারী যাত্রীদের টিকিট ফেরত দেয়ার সুযোগ দেয়া হয়েছে। চাইলে যাত্রীরা টিকিট বাতিল করে টাকা বুঝে নিতে পারবেন। অথবা কমলাপুর স্টেশনে যোগাযোগ রাখতে হবে ট্রেনটি কখন ঢাকা এসে আবার ছেড়ে যাবে- সে বিষয়ে বিস্তারিত জানতে।

এমন অবস্থায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। তারা বলছেন, টিকিট ফেরত দিয়ে যাব কীভাবে? বাসেও টিকিট নেই। আবার সড়কে যানজট। এখন যত রাতই হোক, স্টেশনেই বসে থাকতে হবে। বিকল্প কোনো উপায় নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //