কক্সবাজার সমুদ্রসৈকতে ৬০ রোহিঙ্গা আটক করে ক্যাম্পে ফেরত

কক্সবাজার সমুদ্রসৈকত থেকে ৬০ রোহিঙ্গাকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠিয়েছে জেলা প্রশাসন। একই সঙ্গে রোহিঙ্গাদের বহন করা বাস চারটি জব্দের পাশাপাশি বাসের ৭ চালক ও সহকারীকে আটক করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৮ জুন) রাতে সৈকতের লাবণী পয়েন্ট থেকে কলাতলী পয়েন্ট পর্যন্ত এ অভিযান চালানো হয়।

বুধবার (১৯ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে আসতে না পারে, এজন্য জেলা প্রশাসন সার্বক্ষণিক তদারকিতে রয়েছে। তারই ধারাবাহিকতায় সমুদ্র সৈকতে অভিযান চালিয়ে ৬০ রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তাদের নিয়ে যাওয়া হয় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে। একই সঙ্গে ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে আসা চারটি বাসও জব্দ করা হয়। আর বাসের ৭ চালক ও হেলপারকে আটক করা হয়।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এসব রোহিঙ্গা উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে কক্সবাজার শহরে অনুপ্রবেশ করেছে। রাত ১০টা পর্যন্ত তাদের তথ্য সংগ্রহ করা হয়। এরপর ক্যাম্প ইনচার্জদের সঙ্গে আলাপ করে বাসযোগে রোহিঙ্গাদের স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। আর বাসের ৭ চালক ও হেলপারকে ১৫ হাজার টাকা করে জরিমানাসহ মুচলেকা নেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //