সিলেটে বন্যা পরিস্থিতির খোঁজ-খবর রাখছেন প্রধানমন্ত্রী: দুর্যোগ প্রতিমন্ত্রী

সিলেট নগরীর বন্যা কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, ভৌগোলিক কারণে বার বার বন্যার কবলে পড়ে সিলেট অঞ্চল। সিলেটের বন্যা পরিস্থিতি প্রধানমন্ত্রী গভীরভাবে পর্যবেক্ষণ করছেন ও প্রতিনিয়ত খোঁজ-খবর রাখছেন।

আজ বুধবার (১৯ জুন) বিকেলে সিলেট নগরের মিরাবাজারস্থ কিশোরী মোহন (বালক) সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিলেটবাসীর জন্য ১০ লাখ টাকা নগদ সহায়তা ঘোষণা করে প্রতিমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ১০০ মেট্রিক টন চাল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার সহায়তা প্রদান করা হবে।

তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ইঞ্জিন চালিত নৌকা তৈরি করা হচ্ছে। সেগুলো তৈরি করা হলে সিলেটে পাঠানো হবে।

এসময় সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি দেখা দেওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার খবর রাখছেন। আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবার বিতরণ করছে সিটি করপোরেশন। পানি না কমা পর্যন্ত আমাদের ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //