খুলে দেওয়া হলো টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র

বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। আজ রবিবার (২৩ জুন) পর্যটনকেন্দ্রের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় সুনামগঞ্জ জেলা প্রশাসন। দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন।

জানা যায়, ১৬ জুন থেকে সুনামগঞ্জের সব নদ-নদীর পানি বাড়তে থাকে। ১৭ জুন জেলার সব নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয় এবং সুনামগঞ্জের সাত উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে প্রায় সাড়ে ছয় লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েন। ফলে টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়।

তবে শুক্রবার (২১ জুন) থেকে উজান থেকে ঢল কম নামায় বন্যা পরিস্থিতি উন্নতি হয়। শনিবার থেকে জেলায় প্রখর রোদের দেখা মেলে। এসময় ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টি কম হওয়ায় এ অঞ্চলের বন্যা পরিস্থিতি উন্নতি হয়। রবিবার জেলার নিম্নাঞ্চল থেকে পানি নামে যাওয়ায় জেলার সকল পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী বলেন, সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ইতিমধ্যে সকল পর্যটন স্পট খুলে দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //