এমপি আনার হত্যা, আ.লীগ নেতার মোবাইল উদ্ধারে অভিযান

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা অপহরণ মামলার অন্যতম আসামি কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুর ফেলে দেওয়া মোবাইল উদ্ধারসহ আলামত উদ্ধার চেষ্টা করছে পুলিশ।

আজ বুধবার (২৬ জুন) বেলা ১১টার দিকে ঝিনাইদহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আযমের নেতৃত্বে এই অভিযান শুরু হয়। শহরের গাঙ্গুলী মিষ্টান্ন ভাণ্ডারের পিছনের পুকুর ও স্টেডিয়ামে পূর্ব পাশের পুকুরে আলামত উদ্ধার অভিযান চলছে। বাবুর ভাষ্যমতে ওই পুকুরগুলোতে দুইটি মোবাইল ফেলে দেন গ্যাস বাবু। মোবাইল উদ্ধারে ডুবুরি ও জেলেরা জাল নিয়ে পুকুরে নেমে উদ্ধার চলমান রয়েছে। আলামত উদ্ধার অভিযানে ঢাকার ডিবি প্রধান হারুনুর রশিদ দুপুর সাড়ে ১২ দিকে পরিদর্শন করেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি বর্তমানে ঝিনাইদহ সার্কিট হাউসে অবস্থান করছেন।

সরজমিনে দেখা যায়, ঝিনাইদহ শহরের পায়রা চত্বর এলাকার গাঙ্গুলী মিষ্টান্ন ভাণ্ডারসহ আশপাশের এলাকা ঘিরে ফেলা হয়েছে। ঝুলানো হয়েছে ক্রাইম সিনের লোগো। মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ। ঢাকা থেকে ডিবির একাধিক কর্মকর্তা ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন। মামলার অন্যতম আসামি কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে নিয়ে ঘটনাস্থলে তার দেখানো পুকুরে অভিযান চলছে। দুইটি পুকুরে উদ্ধার অভিযান চললেও এখনো পর্যন্ত কোন আলামত উদ্ধার করতে পারেনি জেলেরা।

গতকাল মঙ্গলবার বিকাল পৌনে চারটায় গাজীপুর কাশিমপুর কারাগার থেকে গ্যাস বাবুকে ঝিনাইদহ কারাগারে স্থানান্তর করা হয়। তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন গ্যাস বাবুর ব্যবহার করা তিনটি মোবাইল ফোন ঝিনাইদহ জেলা শহরের দুইটি পুকুরে ফেলে দেওয়া হয়েছে।

এর আগে সকাল ১১ টার কিছু সময় গ্যাস বাবুকে প্রথম ঘটনার স্থল গাঙ্গুলি মিষ্টান্ন ভাণ্ডারের পিছনের পুকুরে আনা হয় এবং সেখানে দাঁড়িয়ে বাবুর উপস্থিতিতেই অভিযান পরিচালনা হয় । এরপর বেলা ১টার দিকে বাবুকে নিয়ে স্টেডিয়ামের পূর্ব পাশে তার দেখানো পুকুরে জেলে নামানো হয়। এখন পর্যন্ত বাবুর ফেলে দেয়া তিনটি মোবাইলের একটিও পাওয়া যায়নি।

ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিন উদ্দিন বলেন, সাড়ে বারোটার দিকে ডিবি প্রধান হারুনুর রশিদ হেলিকপ্টার যোগে স্টেডিয়ামে নামেন। সেখান থেকে ঘটনাস্থলে সরাসরি চলে যান। এরপর গাঙ্গুলী মিষ্টান্ন ভাণ্ডারের পিছনের পুকুরে ডুবুরি ও জেলে নামানো হয় । সেখানে বাবুকে উপস্থিত রাখা হয়। মোবাইল উদ্ধারে এ অভিযান চলমান রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //