‘সিসিটিভি ক্যামেরা ব্যবহারে ভোটকেন্দ্রে সুষ্ঠু পরিবেশ ফিরেছে’

নির্বাচনে সিসিটিভি ক্যামেরার ব্যবহারের ফলে ভোটকেন্দ্রে এখন সুষ্ঠু পরিবেশ ফিরে এসেছে মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল জানিয়েছেন, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোট বাতিলের ঘটনার তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছে কমিশন। এ বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ বুধবার (২ নভেম্বর) সকালে আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের ব্রিফিংয়ে একথা জানান।

এদিকে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ পর্যায়ে সারা দেশে ১০২টি সাধারণ ও উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আজকের স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের ভোটে নির্বাচন কমিশনের (ইসি) চোখে কোনো অনিয়ম ধরা পড়েনি। এখন পর্যন্ত নিয়ম অনুসরণ করেই সবাই ভোট দিচ্ছেন।

তিনি বলেন, আমরা সকাল থেকে সিসি ক্যামেরার মাধ্যমে যে পর্যবেক্ষণটা করছি আমাদের চোখে কোনো অনিয়ম ধরা পড়েনি। সুশৃঙ্খলভাবে ভোটারদেরকে ভোটকেন্দ্রের বাইরে এবং ভেতরে অপেক্ষা করতে দেখছি। কেন্দ্রের ভেতরে ভোটকক্ষে নিয়মানুবর্তিতা অনুসরণ করেই সবাই ভোট দিচ্ছেন।

সিইসি বলেন, আজকে ৪টি পৌরসভায় নির্বাচন হচ্ছে। এগুলোই আমরা সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছি। ৭ উপজেলাতে নির্বাচনগুলো ভিডিওকলের মাধ্যমে যোগাযোগ রাখছি। মোবাইল ফোনের মাধ্যমে ছবিও দেখছি। এখন পর্যন্ত খবর পাচ্ছি নির্বাচন বেশ শান্তিপূর্ণভাবে এগিয়ে যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //