দুই প্রার্থীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত, শম্ভুকে তলব করবে ইসি

আচরণবিধি ভঙ্গ করায় দুই প্রার্থীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছাড়া এক প্রার্থীকে তলব এবং অন্য এক প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আগামীকাল সোমবার (২৫ ডিসেম্বর) সিদ্ধান্ত নেবে সংস্থাটি। এই চার প্রার্থীই বর্তমান সংসদ সদস্য।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনের আইন শাখার যুগ্মসচিব মো. মাহবুবার রহমান সরকার এ তথ্য জানান।

তিনি জানান, ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান এমপি আব্দুল হাই এবং চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এর মধ্যে আব্দুল হাইয়ের বিরুদ্ধে দুইটি ঘটনায় পৃথক পৃথক মামলার সিদ্ধান্ত এসেছে। উপজেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের উনার বিরুদ্ধে মামলা করতে বলা হয়েছে। এ ছাড়া মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধেও মামলা করার সিদ্ধান্ত এসেছে। উনার বিরুদ্ধে সাংবাদিকদের উপর হামলার অভিযোগ এসেছে। আগামীকাল আইন শাখা থেকে আমাদের জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের উনার বিরুদ্ধে মামলা করার জন্য চিঠি লিখব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি যতটুকু জানি বরগুনা-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে ব্যক্তিগতভাবে কৈফিয়ত তলবের জন্য ইসিতে ডাকা হবে। তবে উনাকে কবে তলব করা হবে, সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আগামীকাল এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান এমপি আ ক ম বাহাউদ্দীন বাহার প্রসঙ্গে এই যুগ্মসচিব বলেন, উনার বিরুদ্ধে রিপোর্ট এসেছে। উনার বিরুদ্ধে দুইটা তদন্ত কমিটি হয়েছিলো। কোনোটার রিপোর্টই আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে আসেনি। তবে আমি জানতে পেরেছি রিপোর্টগুলো আমাদের কাছে চলে এসেছে।

এদিকে বাহাউদ্দীন বাহারের বিরুদ্ধে সাংবাদিক নির্যাতনের বিষয়টি তদন্ত রিপোর্টে উঠে এসেছে বলে জানিয়েছে ইসি সূত্র।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //