গাইবান্ধা-৫: ইউএনও-ওসিদের সরিয়ে দিতে নির্দেশ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের নির্বাচনের দায়িত্ব থেকে সাঘাটা ও ফুলছড়ির ইউএনও এবং ওসিদের সরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (৩ জানুয়ারি) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ৩০ ডিসেম্বর দেশের শীর্ষস্থানীয় ২১টি পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের গাইবান্ধার স্থানীয় ২১ সাংবাদিক প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে জেলা প্রশাসক (ডিসি) কাজী নাহিদ রসুলের বিরুদ্ধেও অসহযোগিতামূলক আচরণের অভিযোগ এনে তার বদলির দাবি জানান। অভিযোগে বলা হয়, স্থানীয় প্রশাসনের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে উন্নয়ন সাংবাদিকতা হয়ে আসছে।

সরকার ও প্রশাসনের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড জাতির সামনে তুলে ধরা হচ্ছে। কিন্তু গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জেলায় যোগদানের পর থেকেই স্থানীয় সাংবাদিকদের এড়িয়ে চলছেন। সংবাদ সংক্রান্ত বক্তব্য নিতে তার মোবাইল নম্বরে কল দিলেও রিসিভ করেন না।

 অভিযোগে আরও উল্লেখ করা হয়, বর্তমানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্ত সংবাদ তৈরিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের বক্তব্য না পাওয়ায় চরম বিপাকে পড়েছেন জেলার গণমাধ্যমকর্মীরা। পাশাপাশি ফোন না ধরা ও সাক্ষাত না করায় প্রশাসনকে নির্বাচনী গুরুত্বপূর্ণ তথ্য কেউ তাকে জানাতে পারছেন না।

গত ২৭ ডিসেম্বর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানার মতবিনিময় সভায় রির্টানিং কর্মকর্তার এসব বিষয় তুলে ধরেন স্থানীয় সাংবাদিকরা। তাই আগামি ৭ জানুয়ারির নির্বাচনের আগে তাকে বদলি করা গাইবান্ধার মানুষের কাছে সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //