ম্যানসিটিতে বিধ্বস্ত আর্সেনাল

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ তিন মাসেরও বেশি সময় বন্ধ ছিল। দীর্ঘ সময় বন্ধ থাকার পর বুধবার মাঠে ফিরেছে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগ। আর প্রত্যাবর্তনের ম্যাচে আর্সেনালকে ৩-০ গলের ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

বুধবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটি আধিপত্য দেখালেও, পুরো ম্যাচে খুঁজে পাওয়া যায়নি আর্সেনালকে।

পুরো ৯০ মিনিটে তিনবার মাত্র জালের উদ্দেশ্যে শট করতে পেরেছে আর্সেনাল, যার মধ্যে একটিও ছিল না লক্ষ্যে। অন্যদিকে ১৭ বার শট করে ১১টিই লক্ষ্যে রাখে পেপ গার্দিওলার শিষ্যরা। আর গোল হয়েছে তিনটি।

প্রথম গোল পেতে ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময় পর্যন্ত ম্যান সিটিকে অপেক্ষা করতে হয়েছে। ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজের ভুলে বল পেয়ে লিড এনে দেন রাহিম স্টারলিং।

দ্বিতীয়ার্ধের শুরুতেও সেই লুইজের সুবাদেই আরেকটি গোল পায়  গার্দিওলার শিষ্যরা। ডি-বক্সের মধ্যে রিয়াদ মাহরেজকে পেছন থেকে টেনে ফেলে দেন লুইজ। লাল কার্ডের পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ম্যান সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।

ফিল ফডেনের সৌজন্যে ম্যাচের তৃতীয় গোলটি আসে ম্যাচের ৯২তম মিনিটে। সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এ জয়ে ২৯ ম্যাচে ১৯ জয় ও ৩ ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে সিটিজেনরা। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। অন্যদিকে ৪০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে গানাররা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //