নতুন ডাকনাম পেলেন মেসি

লা পালগা, লিও, দ্য মেসিয়াহ, ক্ষুদে যাদুকর, গোট-লিওনেল মেসির ডাক নামের অভাব নেই। ক্লাব এবং জাতীয় দলের সতীর্থরা একেকজনে একেক নামে ডাকেন তাকে। দুনিয়াজোড়া দর্শকেরাও ভালোবেসে বিভিন্ন নামে ডাকে। এরপরও নতুন একটা ‘ডাকনাম’ পেলেন পিএসজির আর্জেন্টাইন তারকা। নতুন নামটা হলো-ওয়েসেল।

নতুন এই ‘ডাকনাম’টা দিলেন মেসির জাতীয় দল সতীর্থ রদ্রিগো ডি পল। প্রশংসা করতে গিয়েই মেসির নামের সঙ্গে এই ‘ডাকনাম’টা যুক্ত করেছেন ডি পল।েএবারের আন্তর্জাতিক বিরতিতে আসন্ন কাতার বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে আর্জেন্টিনা। এরই মধ্যে তার একটা ম্যাচ খেলে ফেলেছেন মেসিরা। হন্ডুরাসের বিপক্ষে সেই প্রীতি ম্যাচে দুর্দান্ত খেলে আর্জেন্টিনা জিতেছে ৩-০ গোলে। ম্যাচে অসাধারণ পারফর্ম করা মেসি একাই করেছেন জোড়া গোল।

এই ম্যাচ শেষে জয়ের উচ্ছ্বাস প্রকাশ করে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটা পোস্ট দেন অধিনায়ক মেসি। পোস্টটিতে তিনি লেখেন, ‘জাতীয় দলের হয়ে আরেকটি অসাধারণ জয়। সমর্থন দিয়ে যাওয়ার জন্য সবাইকে ধন্যবাদ।’ মেসির এই পোস্টেই  তার ‘বগিগার্ড’ খ্যাত রদ্রিগো ডি পল রিপ্লে দিয়েছেন, ‘ওয়েসেলের কামড় কেমন ছিল।’ তাদের আরেক সতীর্থ পাপু গোমেজ ‘ডাকনাম’টাকে সমর্থন করে রিপ্লে দিয়েছেন, ‘ওয়েসেল ম্যাচে পাগলাটে ছন্দে ছিল।’

ওয়েসেল বলতে রদ্রিগো পল-পাপু গোমেজরা কি বোঝাতে চেয়েছেন তারাই ভালো জানেন। তবে এই ‘ওয়েসেল’ অর্থ বেজি বা বেজি সদৃশ প্রাণী।  ধারণা করা যায়, ২০১৯ সালে মুক্তি পাওয়া আর্জেন্টাইন সিনেমা ‘দ্য ওয়েলসস টেল’-এর সারমর্মের সঙ্গে মিল রেখেই মেসিকে এই নাম দিয়েছেন তারা। ওই সিনেমার মূল কাহিনীটা ছিল- চারজন বৃদ্ধা একসঙ্গে পুরোনো এক বাড়িতে থাকেন। তাদের সঙ্গে তরুণ রিয়েল স্টেট ব্যবসায়ীদের দ্বন্দ্ব-সংঘাত-সম্পর্ক নিয়ে ডার্ক কমেডি সিনেমা। 

‘ওয়েসেল বাইট’ শব্দ দিয়ে  ডি পল হয়তো বোঝাতে চেয়েছেন আর্জেন্টাইন বুড়ো মেসির কামড় কেমন লাগলো। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //