ব্রাজিলের নতুন কোচ দরিভাল

বাতাসে ভেসেছিলো আবেল ফেরেইরা, জর্জ জেসুসসহ অনেকের নামই কিন্তু ঐতিহ্য মেনে নিজের দেশের মানুষকেই কোচের পদে নিয়োগ দিয়েছে ব্রাজিলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সিবিএফ। দীর্ঘ ২২ বছর ব্রাজিলের ঘরোয়া লিগের কোচিং করানো দরিভাল জুনিয়রই হচ্ছেন দেশটির নতুন কোচ। 

আগের কোচ ফার্নান্দো দিনিজকে ছাঁটাই করার পর নতুন কোচ হচ্ছেন দরিভাল জুনিয়র। 

দিনিজের বিদায়ের দিনেই দরিভালের ব্যাপারে খবর প্রকাশ করেছিরো রয়টার্স। এরপর গতকাল রবিবার (৭ জানুয়ারি) ব্রাজিল ফুটবলের বিখ্যাত সূত্র ‘ও গ্লোবো’ পত্রিকা জানিয়েছে, সাও পাওলোর এই নেইমার–ভিনিসিয়ুসদের নতুন কোচ হতে চলেছেন। সিবিএফ সভাপতি এদনালদো নিজেই দরিভালের সঙ্গে যোগাযোগ করেছিলেন। 

দুই পক্ষের আলোচনাও বেশ ফলপ্রসূ হয়েছে। সব ঠিক থাকলে আগামী বুধবারের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা আসবে। আর সাওপাওলোকে এজন্য দুই মিলিয়ন ডলারের একটি ক্ষতিপূরণও দেবে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। 

৬১ বছর বয়সী দরিভাল বর্তমানে ব্রাজিলের ক্লাব সাও পাওলোর প্রধান কোচের দায়িত্বে আছেন। ক্লাবটির সঙ্গে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে তার। তবে ব্রাজিলের জন্য আজ সোমবার সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করবেন দরিভাল। এমনকি নিজের ইন্সটাগ্রামে এরইমাঝে সাও পাওলোর ভক্তদের কাছ থেকে বিদায়ও নিয়ে নিয়েছেন তিনি। 

উল্লেখ্য, ব্রাজিল ভক্তদের মধ্যে কিছুটা অচেনা হলেও দরিভাল নিজ দেশে একেবারেই অপরিচিত নন। গত ২২ বছরে সাও পাওলো, সান্তোস, ফ্লুমিনেন্স, ফ্ল্যামেঙ্গো, পালমেইরাসসহ ব্রাজিলের প্রায় সব শীর্ষ ক্লাবের ডাগআউটে দাঁড়িয়েছেন। এবার শুরু হতে যাচ্ছে তার সেলেসাও অধ্যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //