এমবাপ্পেকে ছাড়াই ফ্রান্সের অলিম্পিক দল ঘোষণা

রিয়াল মাদ্রিদের আপত্তির কারণে কিলিয়ান এমবাপ্পেকে বাদ দিয়েই ২৫ সদস্যের অলিম্পিক দল ঘোষণা করেছেন ফ্রান্সের অলিম্পিক দলের কোচ থিয়েরি অঁরি। তিনি জানান, এমবাপ্পের অলিম্পিক খেলার ব্যাপারে তার ক্লাবের তীব্র আপত্তি রয়েছে। এ কারণে তাকে দলে নেয়া হয়নি।

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে এরই মধ্যে চুক্তি শেষ হয়ে গেছে এমবাপ্পের। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যাওয়ার ব্যাপারে অনানুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন তিনি। ফ্রান্সের অলিম্পিক কোচ থিয়েরি অঁরি বলেন, ‘রিয়াল মাদ্রিদ সত্যিই অলিম্পিক ফুটবলের ব্যাপারে খুব কঠোর অবস্থান নিয়েছে। তারা কোনোভাবেই তাদের খেলোয়াড়কে অলিম্পিকে খেলতে দিতে রাজি নয়।’

গত ২২শে মার্চ কিলিয়ান এমবাপ্পে জানিয়েছিলেন, তিনি আশাবাদী নিজ দেশে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। কিন্তু তার আশা শেষ পর্যন্ত পূরণ হচ্ছে না। এর আগে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনও এমবাপ্পেকে অলিম্পিক দলে খেলতে দিতে রিয়াল মাদ্রিদের প্রতি আহ্বান জানান। ২৬শে জুলাই ফ্রান্সে শুরু হতে যাচ্ছে এবারের অলিম্পিক গেমস। 

ফ্রান্সের অলিম্পিক ফুটবল স্কোয়াড:

গোলরক্ষক: লুকাস শেভালিয়ার, গুইলাম রেস্টেস, এমকাম্বাদিও ওবেদ ও রবিন রিসার। ডিফেন্ডার: বাফোডে দিয়াকিতে, কাস্তেলো লুকেবা, ম্যাক্সিমে এস্তেভ, কিলিয়ান সিলডিলিয়া, ব্র্যাডলি লোকো, অ্যাড্রিয়েন ট্রুফার্ট ও লেনি ইয়োরো। মিডফিল্ডার: জোরিস চোটার্ড, ডেসিরে ডুয়ে, খেফ্রেন থুরাম, এনজো মিলোট, মানু কোনে, ম্যাগনেস আকলিউচে, লেসলি উগওহোক্কু, ও ওয়ারেন জায়ার। ফরোয়ার্ড: মাইকেল ওলিস, আরনাউড কালিমুয়েন্দো, ব্র্যাডলি বারকোলা, আলেকজান্দ্রে ল্যাকাজেটে, জিন-ফিলিপে মাতেটা ও ম্যাথিস টেল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //