স্বাধীন গণমাধ্যমের কণ্ঠ রোধের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

গণমাধ্যমের কণ্ঠ রোধ, সাংবাদিকদের নামে অপপ্রচার ও হুমকির প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী সাংবাদিক সমাজ'র ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে যমুনা টেলিভিশনের সাংবাদিক শিবলী নোমানের বিরুদ্ধে অপপ্রচার ও হত্যার হুমকি বন্ধ, দুর্নীতির সংবাদ প্রকাশ নিয়ে বিভিন্ন সংস্থার আপত্তিকর বিবৃতি প্রত্যাহার, দেশব্যাপী সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাইবার নিরাপত্তার নামে কালো আইন বাতিলের দাবি জানানো হয়।

গতকাল সোমবার (২৪ জুন) সকাল ১০টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে দৈনিক ইত্তেফাকের সিনিয়র সাংবাদিক আনিসুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সিনিয়র সাংবাদিক আজিজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আব্দুস সাত্তার ডলার, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম তোতা, শেখ রহমতুল্লাহ ও শামীউল আলীম।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী শাহেদের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএফইউজের সাবেক সদস্য জাবীদ অপু, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামাদ খান, আরটিজেএ কোষাধ্যক্ষ মাহফুজুর রহমান রুবেলসহ রাজশাহীতে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনের শতাধিক সাংবাদিক।

মানববন্ধনে বক্তারা বলেন, সারা দেশে সাংবাদিকরা সমাজের বিভিন্ন অনিয়ম অসঙ্গতি নিয়ে সংবাদ প্রকাশ করেন বা করছেন। সংবাদ প্রকাশের পর প্রভাবশালী মহল নানাভাবে সাংবাদিকদের হয়রানি, হুমকি-ধমকি, মামলা হামলাসহ নির্যাতন অব্যাহত রেখেছে। গণমাধ্যমের কণ্ঠ রোধে একটি মহল সব সময় সোচ্চার। ওই দুর্নীতিবাজ মহলটি সব সময় চায় সংবাদ কর্মীদের ভয় ভীতিতে দমিয়ে রাখতে। ওই সকল দুর্নীতিবাজ ও তাদের প্রভাবশালী দোসরদের উদ্দেশ্যে বক্তারা বলেন, কোনো অপশক্তি স্বাধীন গণমাধ্যমের মত বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পথে বাধা সৃষ্টি করতে পারবে না। সাংবাদিকরা এসব বাধা উপেক্ষা করে প্রতিটি অন্যায়ের প্রতিবাদ জানাবে এবং তাদের লেখা চালিয়ে যাবে। প্রভাবশালী মহলকে হুঁশিয়ারি প্রদান করে বক্তারা বলেন, সংবাদ মাধ্যম স্বাধীন, সাংবাদিকরা স্বাধীন পেশায় নিয়োজিত। সংবাদ প্রকাশে কোনো বাধায় আপনাদের কাজে আসবে না। প্রতিটি হুমকি ধমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা আরো বলেন, ৩০ লাখ শহিদের বিনিময়ে অর্জিত এ দেশে কখনো কোনো অন্যায়কারী অন্যায় করে টিকে থাকতে পারেনি, আগামীতেও পারবে না। এ দেশের মানুষ সব সময় প্রতিটি অন্যায়ের প্রতিবাদ করেছে আগামীতেও করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //