রাইসি ও তার সফরসঙ্গীদের প্রথম জানাজা অনুষ্ঠিত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২১ মে) উত্তর-পশ্চিম ইরানের তাবরিজে এই জানাজা অনুষ্ঠিত হয়েছে। এই সময় তাদের এই জানাজা হাজারো মানুষ অংশগ্রহণ করেন। খবর ইরনার।

গত রবিবার (১৯ মে) আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে ফেরার পথে প্রেসিডেন্ট রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী হেলিকপ্টারটি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফার পাহাড়ি এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে।

ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১৬ ঘণ্টার টানা অভিযান শেষে সোমবার তাদের হেলিকপ্টারটির খোঁজ পায় উদ্ধার দল। তবে এই হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানসহ আরও কয়েকজন কর্মকর্তা নিহত হন।

বার্তা সংস্থা তাসনিমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় পবিত্র শহর কোমে তাদের আরেকটি জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর মঙ্গলবার রাতে তেহরানের গ্র্যান্ড মুসাল্লা (প্রার্থনা হলে) তাদের শেষ বিদায় জানাতে মরদেহ তেহরানে নেয়া হবে।

বুধবার সকালে তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের জন্য আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। তেহরান বিশ্ববিদ্যালয় থেকে আজাদি স্কোয়ার পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া এই জানাজায় সাধারণ মানুষজন অংশ নেবেন।

তারপর বুধবার সন্ধ্যায় তেহরানে নিহতদের স্মরণে এক অনুষ্ঠানে বিদেশি কর্মকর্তা ও উচ্চপদস্থ প্রতিনিধিরা যোগ দেবেন। সব আনুষ্ঠানিকতা শেষে রাইসিকে বৃহস্পতিবার দুপুরে উত্তর-পূর্ব ইরানের পবিত্র শহর মাশহাদে দাফন করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //