কুয়েতে অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৪৯

কুয়েতের দক্ষিণাঞ্চলের মানগাফ এলাকায় বিদেশি শ্রমিকদের বহুতল আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে পৌঁছেছে।

আজ বুধবার (১২ জুন) স্থানীয় সময় ভোরের দিকের এই অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন। হতাহতদের বেশিরভাগই দেশটিতে কর্মরত ভারতীয় প্রবাসী শ্রমিক।

দেশটির উপ-প্রধানমন্ত্রী শেখ ফাহাদ ইউসুফ সৌদ আল-সুবাহ ভবন মালিকের আইন লঙ্ঘনের কারণে এই ধরনের প্রাণহানির ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন। নিহতদের মধ্যে ৪০ জনই ভারতীয় নাগরিক বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।

অগ্নিকাণ্ডে আহত শ্রমিকদের দেখতে মানগাফের বিভিন্ন হাসপাতাল পরিদর্শন করেছেন কুয়েতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে ভারতীয় দূতাবাস বলেছে, আগুনে আহত ৩০ জনের বেশি ভারতীয় নাগরিককে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বিভিন্ন হাসপাতালে আরও ৪৭৭ জনের বেশি কর্মীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এই দুর্ঘটনার বিষয়ে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয় ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের কাছে একটি চিঠি লিখেছেন। এতে বলা হয়েছে, কুয়েতে অগ্নিকাণ্ডে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বাসিন্দাসহ কয়েকজন ভারতীয় মারা গেছেন।

কেরালার একটি সরকারি সংস্থা বলেছে, কুয়েতে কেরালার ১১ জনসহ মোট ৪১ ভারতীয় মারা গেছেন বলে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে বসবাসরত ভারতীয় নাগরিকরা জানিয়েছেন। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কুয়েতে হতাহতের এই পরিসংখ্যান নিরপেক্ষভাবে যাচাই করা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //