ডিজিটাল প্ল্যাটফর্মে মার্লিন

এ সময়ের কণ্ঠশিল্পী মার্লিন টুকটুকি সাধক। তিনি মার্লিন নামেই পরিচিত। করোনা পরবর্তী সময়ে নিজেকে গুছিয়ে নিয়েছেন। সময় দিচ্ছেন ডিজিটাল প্ল্যাটফর্মে। নিজের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের জন্য কনটেন্ট তৈরি করছেন। মার্লিন এ প্রসঙ্গে বলেন, ইদানীং নিজের ইউটিউব চ্যানেলের জন্য কাজ করছি। গানের কনটেন্ট বানাচ্ছি। ইউটিউব শুধু নয়, ফেসবুক পেজেও কাজ করছি।

মার্লিন টুকটুকি সাধক।

দর্শকের কাছে থাকার জন্য এটি ভালো উপায়। নিজের চ্যানেলের জন্য মিউজিক ভিডিও বানাচ্ছেন মার্লিন। সে প্রসঙ্গ তুলে জানালেন, দুটি গান রেকর্ড করা হচ্ছে। এর মধ্যে একটি গানের কথা লিখেছেন নাজমা রহমান। সুরের কাজ চলছে। অন্য গানটির কথা লিখেছেন মুন্সী ওয়াদুদ। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শেখ সাদী খান। উজ্জ্বল সিনহা আছেন সঙ্গীত আয়োজনে।

মার্লিন টুকটুকি সাধক।

মার্লিন টেলিভিশনেও গান করেন। জড়িত আছেন রেডিওর সঙ্গেও। নিজের ব্যস্ততা সম্বন্ধে মার্লিন বলেন, টেলিভিশনের বিভিন্ন রেকর্ডিং করছি। বাংলাদেশ বেতারের ঘোষক হিসেবে কাজ করছি। বাংলাদেশ বেতারের এফএম রেডিও জকি হিসেবে কাজ করি। দম নিয়ে মার্লিন যোগ করেন, এর বাইরে স্টেজ পারফর্ম্যান্স করছি। বিভিন্ন শোতে গান গাওয়া হচ্ছে।

মার্লিন টুকটুকি সাধক।

হারানো দিনের গান যেমন গাইতে হয়, ফোক গানও গাওয়া হয়। জানা যায়, মার্লিন প্রস্তুতি নিচ্ছেন রবীন্দ্র সঙ্গীতের অ্যালবামের। এর আগে ‘অঞ্জলি তব চরণে’ শীর্ষক একটি গানে কণ্ঠ দিয়েছিলেন মার্লিন। যার গান রচনা করেছিলেন তিনি হলেন অধরা জাহান। সুর ও সঙ্গীত আয়োজনে ছিলেন কে ডি উজ্জ্বল। এদিকে মার্লিন উপস্থাপনাও করেন।

মার্লিন টুকটুকি সাধক।

এশিয়ান টেলিভিশনে সরাসরি গানের অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করছেন তিনি। কখনো কথা বলছেন, কখনো গান শুনছেন। সঞ্চালক ও গায়ক দুটো চেয়ারেই বসেছেন মার্লিন। প্রসঙ্গত মার্লিন মুন্সী ওয়াদুদের লেখায় শেখ সাদী খানের সুর ও সঙ্গীতে ‘চোখের এই লজ্জা আমার’ এবং রানা আকন্দের সুর ও সঙ্গীত আয়োজনে মেগাসিরিয়াল ‘মন্দমানুষ’-এর শীর্ষ সঙ্গীত ‘আমি তোমার কাছে মন্দ মানুষ’। তিনি আরও জানালেন সোহেল রানা বয়াতীর কথা ও সুরে এবং রানা আকন্দের সঙ্গীত পরিচালনায় ‘সোনালি ডানার চিল’ শীর্ষক একটি গানের কাজ শেষ করেছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //