হেফাজত নেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদী রিমান্ডে

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে। 

সূত্র জানায়, ২০১৩ সালের মামলায় তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারক সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। 

এর আগে রবিবার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারের পর সাম্প্রতিক কিছু ঘটনা ও ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের বিষয়ে ঢাকায় ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠানো হয়। 

এর আগে হেফাজতে ইসলামের সাবেক চট্টগ্রাম মহানগরের দফতর সম্পাদক মোহাম্মদ ইকবাল সাম্প্রতিক দেশকালকে বলেন, আজিজুল হক ইসলামাবাদী ভাইকে রাত থেকে পাওয়া যাচ্ছে না। তাকে পুলিশ বা গোয়েন্দা সংস্থা আটক করেছে কিনা তাও আমরা জানি না। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর ছোট ভাই মোহাম্মদ ইরফান জানান, রাত ৮টার পর থেকে আমার বড় ভাইয়ের সাথে যোগাযোগ করা যাচ্ছে না। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। রাত ৮টার আগে ফোনে যোগাযোগ হলে তিনি বলেছিলেন হাটহাজারী থেকে তিনি শহরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তার সাথে একজন সঙ্গি ছিলেন। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। রাতভর সম্ভাব্য স্থানে খোঁজ নিয়েও ভাইয়ের কোনো সন্ধান না পেয়ে পরিবারের সদস্যরা উৎকণ্ঠিত হয়ে পড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //