ওমরাহ শেষে দেশে ফিরেছেন নুর

সৌদি আরবে পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। 

আজ বুধবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। ইমিগ্রেশন শেষে সাড়ে ১২টার দিকে বিমানবন্দর থেকে বেরিয়ে আসেন নুর। এসময় গণ অধিকার পরিষদের কয়েকশ’ নেতাকর্মী তাকে স্বাগত জানান।

সাংবাদিকদের কাছে নুরুল হক নুর জানান, বিমানবন্দরে তাকে ও তার পরিবারকে হয়রানি করা হয়েছে। কিন্তু তাকে কোনো গোয়েন্দা সংস্থা জিজ্ঞাসাবাদ করেনি। 

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগসাজশ প্রসঙ্গে তিনি বলেন, একটি মহল আমাকে দেশে আসতে না দেওয়ার জন্য এমন কাজ করেছে। 

এদিকে নুরের আগমন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় ভিড় করেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। তারা বিমানবন্দরের বাইরে শোভাযাত্রা করেন। 

অন্যদিকে নুরুল হক নুরের আগমন উপলক্ষে বিমানবন্দর এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পোশাকে ও সাদা পোশাকে নজরদারি করতে দেখা যায়। 

প্রসঙ্গত, ডিসেম্বরের শেষ দিকে কাতারে যান নুর। পরে দুবাই হয়ে তিনি সৌদি আরবে যান ওমরাহ করতে। এই সফরের মধ্যেই গত ২৯ ডিসেম্বর দুবাই থেকে জেদ্দায় যাওয়ার পথে ফেসবুকে লাইভে এসে তিনি সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বক্তব্য দেন।

এই সফরে তিনি দলের জন্য ফান্ড সংগ্রহ করছেন বলেও জানান। এর পর থেকেই তার এই সফর ঘিরে চলছে নানা আলোচনা-সমালোচনা। 

এদিকে নুরুল হক নুরের সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির হাস্যোজ্জ্বল একটি ছবি নিয়ে তোলপাড় শুরু হয়। মেন্দি এন সাফাদি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টিরও সদস্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //