এই সরকারের অধীনে নারী-পুরুষ কেউ নিরাপদ না: মির্জা ফখরুল

এই সরকার জোর করে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। দেশে গণতন্ত্র না থাকলে নারীদের নিরাপত্তা, অধিকারও নিশ্চিত করা যাবে না উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, এই সরকারের কাছে কেউ নিরাপদ না। গণতন্ত্র নিরাপদ না, মানুষ বিশেষ করে নারীরা নিরাপদ না। 

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি, তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের গঠনের এক দফা দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘মহিলা সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে গণতন্ত্র পুনরুদ্ধারে সব নারীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার জোর করে ক্ষমতায় থাকতে চায়। এরা কাউকেই ছাড় দেয়নি। গণতন্ত্রের জন্য আন্দোলন করতে নামা মা-বোনদেরও গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। অন্যায়ভাবে নির্যাতন করেছে, আমাদের এই অফিসের সামনেই অসংখ্য নারীদের অত্যাচার করেছে, নির্যাতন করেছে। তারা একটা অত্যাচারী সরকারে পরিণত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, এই সরকার আবার ক্ষমতায় আসলে এই দেশের নারী, পুরুষ কোনো মানুষেরই নিরাপত্তা থাকবে না। আমাদের স্বাধীনতা হারাব, সার্বভৌমত্ব হারাব, চিরতরে আমাদের গণতন্ত্র-ভোটের অধিকার চলে যাবে

বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সারাজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। তাকে মিথ্যা মামলা সাজিয়ে কারাগারে বন্দি রেখে, এখন গৃহবন্দি রেখে অসুস্থ অবস্থায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। একটি মাত্র কারণ। তারা জানে যে, দেশনেত্রী খালেদা জিয়া যদি বাইরে থাকে তাহলে জনগণের স্রোতকে তারা বন্ধ করতে পারবে না। এবং তাদের ক্ষমতায় থাকা কঠিন হয়ে যাবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা পরিষ্কার করে বলে দিতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠান। পরিবারের পক্ষ থেকে তার বিদেশে চিকিৎসার জন্য যে ব্যবস্থা করতে বলা হয়েছে, আমরা মনে করি এই সরকার, অবৈধ হলেও তারা তাকে বাইরে চিকিৎসার জন্য নেবে। 

মহিলা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এর সঞ্চালনায় এবং সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //