সম্মেলনের তারিখ পরিবর্তন করল হেফাজত

হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্বঘোষণা অনুযায়ী ২৮ অক্টোবর অনুষ্ঠিতব্য জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনের তারিখ পরিবর্তন করে ২৫ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। ওইদিন সকাল ৯টায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সরকার পতনের দাবিতে বিএনপি ঢাকায় ‘মহাসমাবেশ’ ডাকার পরদিন এই সিদ্ধান্ত নিল সংগঠনটি, যদিও কারণ হিসেবে অন্য একটি বিষয় জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর উত্তরায় দারুল উলুম বাবুস সালাম ফাউন্ডেশনে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

হেফাজতের প্রচার সম্পাদক কিফায়াতুল্লাহ আজহারী সাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে ‘বিশেষ কারণবশত’ শব্দ দুটিও উল্লেখ করা হয়েছে।

বিশেষ কারণটা কী- এই প্রশ্নে সংগঠনটির যুগ্ম মহাসচিব মীর ইদরিস বলেন, যেখানে সম্মেলন হবে সেই হলটি বরাদ্দ নিতে হয়। ২৮ অক্টোবর হল বরাদ্দ পাওয়া যাচ্ছে না। তাই তারিখ পরিবর্তন করা হয়েছে।

গত ২১ সেপ্টেম্বর হেফাজতের কেন্দ্রীয় কমিটির মজলিসে আমেলার বৈঠকে ২৮ অক্টোবর এই সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর ১০ দিন পর ঘোষণা করা হয় হেফাজতের পূর্ণাঙ্গ কমিটি। কমিটি ঘোষণার তিন সপ্তাহের মাথায় প্রথম বৈঠকে বসলেন কেন্দ্রীয় কমিটির নেতারা।

বৈঠকে সম্মেলন সফলভাবে বাস্তবায়ন করতে ঢাকাকে ১০টি অঞ্চলে ভাগ করে প্রতিটির জন্য আলাদা ‘সম্মেলন বাস্তবায়ন কমিটিও’ গঠন করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন মাওলানা জুনায়েদ আল হবিব, মাওলানা মুহিউদ্দিন রাব্বানি, মাওলানা নাজমুল হাসান, মুফতি মাসউদুল করিম, মুফতি বশিরুল্লাহ, মুফতি কিফায়াতুল্লাহ আজহারী, মুফতি জাকির হোসাইন, মাওলানা আতাউল্লাহ আমিন, মুফতী কামাল উদ্দিন, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা আলি আকবর, মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা হাসান জুনায়েদ ও মাওলানা আব্দুল মালেক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //