ভারতকে করিডোর দিয়ে খাল কেটে কুমির এনেছেন শেখ হাসিনা: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রেললাইনের চুক্তির মাধ্যমে ভারতকে করিডোর দিয়ে খাল কেটে কুমির এনেছেন শেখ হাসিনা। এ চুক্তি দেশকে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে নিয়ে যাবে।

আজ বুধবার (২৬ জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তির দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, গ্রিকরা যেমন কাঠের ঘোড়া তৈরি করে তার ভেতরে সৈনিকদের লুকিয়ে রেখে ঘোড়াটা ট্রয় নগরের কাছে রেখেছিল। ট্রয়বাসীরা ঘোড়াটাকে শহরের ভেতরে নিয়ে যায়। রাতে সৈন্যরা ঘোড়ার পেটের ভিতর থেকে বেরিয়ে নগরের দরজা খুলে দেয় এবং গ্রিকরা শহরে প্রবেশ করে তা দখল করে নেয়। শেখ হাসিনাও ভারতের সঙ্গে রেল চুক্তি করে সেরকম ট্রয়ের ঘোড়া নিয়ে আসছেন।

বিএনপির মুখপাত্র বলেন, এখন রাসেল ভাইপার নামের সাপের কথা বলে দেশে আতঙ্ক ছড়ানো হচ্ছে। আমরা যে শেখ হাসিনার ভাইপারে আক্রান্ত সেখান থেকে পরিত্রাণ পেতে হবে। দেশের ভূখণ্ডকে অকাতরে দিয়ে দিচ্ছেন শেখ হাসিনা। সেখান থেকে পরিত্রাণ পেতে হবে।

এ সময় রিজভী বলেন, ভারতের সঙ্গে যেসব চুক্তি শেখ হাসিনা করেছেন চুক্তি করার আগে তিনি জনগণের সম্মতি নেননি। তিনি বলেন লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত দেশে আমরা করিডোর দেব না।

এ সময় প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করে রিজভী বলেন, ইউরোপীয় ইউনিয়ন আর ভারত এক নয়। তাদের সাথে আমাদের আকাশ-পাতাল পার্থক্য। আমাদের সীমান্তে প্রতিদিন বাংলাদেশিদের গুলি করে হত্যা করা হচ্ছে। তারা আমাদের পানির ন্যায্য হিস্যা দিচ্ছে না। অভিন্ন নদীর পানি তারা একচেটিয়া নিয়ে নিচ্ছে। 

তিনি আরও বলেন, ভারতের আদানি গ্রুপের কাছ থেকে সরকার নাকি বিদ্যুৎ আমদানি করে। দুইদিন হলো তারা বিদ্যুৎ দিচ্ছে না। গ্রামে এখন ১৫/১৬ ঘন্টা লোডশেডিং হচ্ছে। গ্রামে গ্রামে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এ হলো তাদের মনোবৃত্তি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //